ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তিতাসে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বন্ধ

তিতাসে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বন্ধ

বেসরকারি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে কুমিল্লার তিতাসের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কিছু কিছু শিক্ষক জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে থাকলেও গত রোববার পর্যন্ত এলাকায় থাকায় শিক্ষকদের দিয়ে শ্রেণির কাজ চলমান ছিল। তবে গত সোমবার থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ করে দিয়েছে শিক্ষকরা। ফলে বিদ্যালয়ে এসে ক্লাস ছাড়াই বাড়িতে ফিরে যেতে হয়েছে শিক্ষার্থীদের। খোঁজ নিয়ে জানা যায়, চলমান আন্দোলনের মধ্যে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কিছু কিছু শিক্ষক দিয়ে শ্রেণির পাঠদান চলছিল। এর মধ্যে গত সোমবার উপজেলার বাতাকান্দি উচ্চ বিদ্যালয়ে দাউদকান্দি, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলার শিক্ষক নেতারা একটি জরুরি সভায় একত্রিত হন। সভার সিদ্ধান্ত অনুযায়ী গত সোমবার থেকে উপজেলার সব বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ রেখেছেন। ফলে শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এসেও ক্লাস না হওয়ায় বাড়িতে ফিরে গেছেন। তবে উপজেলার মজিদপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা হাতে লেখা প্লে-কার্ড নিয়ে বিদ্যালয় মাঠে অবস্থান করেন এবং শিক্ষকদের সকল দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায়।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) তিতাস শাখার সভাপতি মো. মাহফুজুর রহমান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনায় কিছু কিছু শিক্ষক দিয়ে ক্লাস চালিয়েছিলাম তবে চারটি উপজেলার শিক্ষক নেতাদের সিদ্ধান্ত মোতাবেক গতকাল মঙ্গলবার থেকে শ্রেণির কাজ বন্ধ রয়েছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) তিতাস শাখার সাধারণ সম্পাদক মো. বশির উল্লাহ বলেন, আমরা আপাতত দুই দিন শ্রেণির কাজ বন্ধ রাখবো। এই দুই দিনের মধ্যে সরকার বা কেন্দ্রীয় শিক্ষক নেতাদের কাছ থেকে যে সিদ্ধান্ত আসবে তাই বাস্তবায়ন করা হবে। কুমিল্লার তিতাসের মজিদপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষকদের দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত