জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে নানা কর্মসূচির মাধ্যমে

প্রকাশ : ২৬ জুলাই ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

জাতীয় মৎস্য সপ্তাহ, ২০২৩ উপলক্ষ্যে গত সোমবার থেকে দেশব্যাপী জেলা-উপজেলায় নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। আলোকিত বাংলাদেশের প্রতিনিধিদের পাঠানো খবর- রংপুর : গতকাল সকালে রংপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে টাউন হল অডিটরিয়ামে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান।

গফরগাঁও : গতকাল দুপুরে উপজেলা মৎস্য অধিদপ্তর গফরগাঁওয়ের আয়োজনে উপজেলা পরিষদ থেকে শোভাযাত্রা বের শুরু হয়ে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত এক আলোচনা সভায় ইউএনও মো. আবিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেল।

নোয়াখালী : নোয়াখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল দুপুরে বেগমগঞ্জ উপজেলা মিলনায়তন হলে উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার আসিফ আল জিন্নাতের সভাপতিত্বে, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী ৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরন, উপজেলার ভাইস চেয়ারম্যান নুর হোসেন মাসুদ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম : গতকাল সকালে র‌্যালি, আলোচনা সভা ও কুড়িগ্রাম কালেক্টরেট পুকুরে ৪০ কেজি কার্পজাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, মৎস সংশ্লিষ্ট সুফলভোগীদের মাঝে রেণু/পোনা বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রাঙ্গুনিয়া : চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় গতকাল সকালে মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষ্যে র‌্যালি, মৎস্য পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান করা হয়েছে।

টাঙ্গাইল : গতকাল সকালে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক প্রধান অতিথি হিসেবে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।

পাবনা, বেড়া : গতকাল সকালে বেড়ায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা ও মৎস্য চাষিদের মাঝে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সবুর সভাপতিতে এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু (এমপি) বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু।

কুমিল্লা, তিতাস : গৌরীপুর-হোমনা সড়কের র‌্যালি, আলোচনা সভা ও পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এটিএম মোর্শেদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির, উপজেলা সমাজসেবা অফিসার মো. সেতারুজ্জামান, উপজেলা মৎস্য অফিসার মো. নজরুল ইসলাম প্রমুখ।

শ্রীনগর : গতকাল বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেন উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তার কার্যালয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন।

নওগাঁ, বদলগাছী : জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে নওগাঁর বদলগাছীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন এর সভাপতিত্ব করেন। গোপালগঞ্জ : গতকাল সকালে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।