টুঙ্গিপাড়ায় শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি

প্রকাশ : ০২ আগস্ট ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু সমাধিসৌধের মূল স্তম্বে কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর সমাধিসৌধের কর্মরতরা শোকের চিহ্ন কালো ব্যাজ বুকে ধারণ করেন। সকাল থেকেই বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে মাসব্যাপী কোরআন তেলাওয়াত শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১০টায় টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শোকের মাসের কর্মসূচির সূচনা করা হয়। এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ’৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য সাফল্য ও দীর্ঘায়ু কামনায় প্রার্থনা করা হয়।

পরে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংস্কৃতিক, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ মাওলানা নওয়াব আলী বলেন, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, মাসব্যাপী কোরআন তেলাওয়াত ও শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে টুঙ্গিপাড়ায় মাসব্যাপী শোকের মাসের কর্মসূচি শুরু হয়েছে। দুপুরে নবনিযুক্ত খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি ডিআইজি মো. জামিল হাসান পৃথকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পর তারা বঙ্গবন্ধুর জন্য দোয়া মোনাজাতে অংশ নেন। স্বাক্ষর করেন পরিদর্শন বইতে। এরপর আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক উপকমিটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শোকাবাহ আগস্টের বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে নেতারা পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু ও ’৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন।