ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নোয়াখালীতে বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠান

নোয়াখালীতে বৃক্ষরোপণ ও বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠান

নোয়াখালীতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর সমাপনী অনুষ্ঠান, পুরস্কার প্রদান এবং সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে।

নোয়াখালী জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগের আয়োজনে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলায় বিভিন্ন প্রজাতির প্রায় ১৪ হাজার চারা বিক্রি হয়েছে, যা থেকে প্রায় ১৫ লাখ টাকা আয় করেছে নার্সারি মালিকরা। মেলায় সাতটি স্টলে দেশি বিদেশি ফলদ, বনজ ও ভেষজ চারা ক্রেতাদের আকর্ষণ সৃষ্টি করে। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জমজমাট ছিল বৃক্ষমেলা। গতকাল সকালে মেলার সমাপনী দিনে তিনটি নার্সারিকে শ্রেষ্ঠত্বের পুরস্কার দেওয়া হয়েছে। ফারুক নার্সারি (দত্তের হাট) প্রথম, গুরু দয়াল নার্সারি দ্বিতীয় এবং সালমা নার্সারি তৃতীয় পুরস্কার লাভ করেন। উপকূলীয় বন বিভাগ, নোয়াখালীর সম্মানিত বিভাগীয় বন কর্মকর্তা, মো. ফরিদ মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, বৃক্ষমেলা আজ শিল্পে পরিণত হয়েছে। বৃক্ষের প্রতি ভালোবাসা জন্মেছে। নিজেদের প্রয়োজনে বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ করতে হবে। এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, নার্সারী মালিকদের পক্ষে বক্তব্য দেন গিয়াস উদ্দিন, ফারুক নার্সারি, দত্তেরহাট।

অনুষ্ঠানে মাইজদী এসএফএনটিসির ২০ জন উপকারভোগীর মাঝে লভ্যাংশের চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন নোয়াখালীর সহকারী বন সংরক্ষক (এসিএফ) কাজী তারিকুর রহমান। সার্বিক দায়িত্বে ছিলেন সদর রেঞ্জ অফিসার এএসএম মহি উদ্দিন চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইব্রাহীম খলিল। এ সময় বন্যপ্রাণী ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা, বিভিন্ন রেঞ্জ থেকে আগত রেঞ্জ অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা, প্রিন্ট ও ইলকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত