ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাওরে পথ হারিয়ে ৯৯৯ নম্বরে কল

শতাধিক পর্যটক উদ্ধার

শতাধিক পর্যটক উদ্ধার

কিশোরগঞ্জের হাওরে ঘুরতে গিয়ে বাড়ি ফেরার সময় পথ হারায় পর্যটকবাহী একটি নৌকা। উদ্ধারের কোনো উপায় না পেয়ে তারা পুলিশের ৯৯৯ নম্বরে কল দিয়ে সহযোগিতা চায়। পরে ওই পর্যটকবাহী নৌকার শতাধিক পর্যটককে উদ্ধার করে নৌ-পুলিশ। গত শনিবার দিনগত রাতে বাজিতপুর উপজেলার হাওরের আইনালগোপ এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, গত শনিবার সকালে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা থেকে ৪৫টি মোটরসাইকেলে করে ১০৭ জন পর্যটক কিশোরগঞ্জ হাওর ভ্রমণে আসেন। তারা বাজিতপুর পাটুলিঘাটে মোটরসাইকেল রেখে নৌকায় করে অষ্টগ্রাম হাওরে ভ্রমণে যান। সারাদিন হাওর ভ্রমণ শেষে তারা অষ্টগ্রাম থেকে ইঞ্জিনচালিত বড় নৌকায় করে বাজিতপুরের পাটুলিঘাটে ফিরছিলেন। পথে রাত হয়ে যাওয়ায় হাওরের মেঘনা নদীতে পথ হারিয়ে ফেলেন তারা। পরে নৌকাতে অবস্থানরত পর্যটকরা পুলিশের ৯৯৯-এ ফোন দিলে রাতেই নৌ-পুলিশ কিশোরগঞ্জ অঞ্চলের সদস্যরা ঘটনাস্থলের আশপাশে ছুটে যান। রাত সাড়ে ১০টার দিকে বাজিতপুর উপজেলার হাওরের আইনালগোপ এলাকা থেকে তাদের উদ্ধার করেন নৌ-পুলিশ সদস্যরা। পরে উদ্ধার হওয়া পর্যটকদের পাটুলিঘাটে পৌঁছে দেন তারা। এরপর পর্যটকরা মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরে যান।

এ প্রসঙ্গে বাজিতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, রাতেই পথ হারানো পর্যটকদের উদ্ধার করা হয়। পরে থানা পুলিশের সহযোগিতায় উদ্ধার হওয়া পর্যটকদের বাড়ি ফেরার সুব্যবস্থা করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত