ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ধোবাউড়ায় সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ধোবাউড়ায় সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ময়মনসিংহের ধোবাউড়ায় সদর বাজারে সাতারখালী নদীর উপর নির্মিত ব্রিজটি ভেঙে গেছে। পুরোনো এই ব্রিজটির মধ্যে ভেঙে গিয়ে বিভিন্ন অংশে ফাটলও দেখা দিয়েছে। এতে ব্রিজটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ধোবাউড়া সদরে প্রবেশ করার রাস্তায় নির্মিত এই ব্রিজটি বেহাল হয়ে পড়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। এই অবস্থায় দুঘর্টনার আশংকায় আটকে দেওয়া হয়েছে বাস, ট্রাকসহ বড় ধরনের যান চলাচল। বড় গাড়ি চলাচলে বাধা দিলেও সাধারণ মানুষ ব্রিজের উপর দিয়ে চলাফেরা করছেন আতংক নিয়ে। ব্রিজের দুইপাশে খুঁটি দিয়ে প্রবেশ মুখ আটকে দেওয়ায় ব্রিজে উঠতে পারছে না যানবাহন। এতে দুইপাশে গাড়ি আটকে তৈরি হচ্ছে দীর্ঘ যানযট। রাস্তার উপর সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকে ব্যাটারিচালিত অটোরিকশা। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। গাড়ি চলাচল আটকে দেওয়ায় ধান ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। ধোবাউড়া বাজারের বাইরে অন্য বাজারগুলোতে গাড়ি প্রবেশ করতে না পারায় ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছেন। দীর্ঘদিন ধরে ব্রিজটির বেহাল অবস্থা থাকলেও কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন পথচারীরা। ধোবাউড়া সদরে প্রবেশ এবং বাহিরে হওয়ার একমাত্র মাধ্যম পুরোনো এই ব্রিজটি। বর্তমানে ধোবাউড়াবাসীর দুর্ভোগের অপর নাম যেন সাতারখালী নদীর উপর নির্মিত এই ব্রিজ। আব্দুল মজিদ নামে এক বৃদ্ধ পথচারী বলেন, ব্রিজের উপর গাড়ি উঠলে যেন বুক কেঁপে উঠে।

কখন যেন ভেঙে পড়ে যায়। বিকল্প রাস্তায় যাতায়াতের জন্য একটি বাইপাস রোড নির্মাণ ধোবাউড়াবাসীর সময়ের দাবি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইন বলেন, ব্রিজটি অনেক পুরোনো ও সরু এবং ঝুঁকিপূর্ণ। যার ফলে সব সময় যানজট লেগে থাকে।

আমি নিজে দাঁড়িয়ে থেকে কয়েকদিন যানজট নিরসনে সহযোগিতা করেছি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু বকর সিদ্দিক বলেন, আপাতত মেরামত করা হবে এটি। নতুন আরেকটি ব্রিজ নির্মাণ করতে একটু সময় লাগবে। উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, ব্রিজটি যত দ্রুত সম্ভব নির্মাণ করার চেষ্টা করছি, আশা করছি ব্রিজ নির্মাণ হলে যানজট কমে আসবে। এছাড়া ভবিষ্যতে একটি বাইপাস রোড নির্মাণের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত