ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপিত

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপিত

গতকাল দেশব্যাপী পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী। আলোকিত বাংলাদেশে প্রতিনিধিদের পাঠানো খবর-

তিতাস (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে গতকাল উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার পর অসহায় নারীদের মধ্যে ১০টি সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এটিএম মোর্শেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।

দিনাজপুর : গতকাল সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মাধবপুর (হবিগঞ্জ) : হবিগঞ্জের মাধবপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকি উপলক্ষ্যে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও দোয়া ফাতেহা পাঠ পূর্বক মোনাজাত করা হয়।

টাঙ্গাইল : টাঙ্গাইলে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ, মোনাজাত ও দোয়া মাহফিলের মাধ্যমে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে গতকাল সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস। রাঙামাটি : রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পাবনা : পাবনা জেলা প্রশাসন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা জেলা আওয়ামী লীগ, পাবনা পৌরসভা, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন কেক কাটা, র‌্যালি, দোয়া মাহফিল, বৃক্ষরোপণ, এতিমদের মধ্যে খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।

শেরপুর : শেরপুরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠান ২০২৩ এবং উপকারভোগীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এ সময় কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নোয়াখালী : আলোচনা সভা শেষে অসচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

ভোলা : ভোলায় ৫০ জন অসচ্ছল নারীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এছাড়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ সহায়তা পেয়েছেন ৪০ জন অসহায় নারী।

সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়ায় গতকাল সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে পরিষদের হল রুমে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

সিংড়া (নাটোর) : সিংড়া উপজেলা প্রশাসন আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরন করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

গাইবান্ধা : বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান উপলক্ষে গতকাল গণ ভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালিতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া গাইবান্ধা জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ, নগদ অর্থ প্রদান এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

অভয়নগর (যশোর) : যশোরের অভয়নগর উপজেলায় বঙ্গমাতা পদক প্রদান উপলক্ষ্যে আলোচনা সভা ও অসহায় নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ: দা:) অনুপ দাশ।

রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বিকাল ৪টায় উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে আলোচনা সভা ও দুস্থ নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত