ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বদলগাছীতে লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল ধ্বংস

বদলগাছীতে লক্ষাধিক টাকার নিষিদ্ধ জাল ধ্বংস

নওগাঁর বদলগাছীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৯২ হাজার টাকার কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে। দোকানে নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল রাখা ও বিক্রির দায়ে ওমর ফারুক সুতা ঘরের মালিকের ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের পরিচালনায় ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ আলপনা ইয়াসমিন।

গত বুধবার বিকেল সাড়ে ৫টায় নিষিদ্ধ অবৈধ জালের ব্যবহার বন্ধে বদলগাছীর ছোট যমুনা নদী ও সদর হাটখোলা বাজার মসজিদ মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওমর ফারুক নামক সুতা ঘর থেকে প্রায় ৯২ হাজার টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করে জব্দ করা হয়।

নিষিদ্ধ অবৈধ কারেন্ট জাল রাখা ও বিক্রির দায়ে ওমর ফারুক সুতা ঘরের প্রোঃ মো. মোকছেদ আলীর ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অপরদিকে ছোট যমুনা নদীর (গৌড়ান দহে) উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ চায়না দুই দুয়ারী জাল উদ্ধার করে জব্দ করা হয়। জালটির মূল?্য প্রায় ৮ হাজার টাকা।

পরে জব্দকৃত জালগুলো সরকারি মডেল পাইলট হাইস্কুল মাঠে প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোসা. আলপনা ইয়াসমিন, উপজেলা সিনিয়র মৎস?্য কর্মকর্তা আব্দুস সালাম ও থানা পুলিশসহ সাধারন জনগণ উপস্থিত ছিলেন। এ ব?্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম জানান, ১৯৫০ সালের মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান চালিয়ে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের কারেন্ট, চায়না ও দুই দুয়ারি জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। দেশীয় প্রজাতির মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এই অভিযান পরিচালনা করা হয়। আগামীতেও অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত