ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেরপুরে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ১৫ টাকা

শেরপুরে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে  ১৫ টাকা

শেরপুরে তিন দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১২ থেকে ১৫ টাকা পর্যন্ত। গত তিন দিন আগে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ৬২ থেকে ৬৫ টাকা।

আর গতকাল বুধবার হয়েছে ৮০ থেকে ৮৫ টাকা। গতকাল জেলা শহরের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে, প্রকারভেদে ৫ কেজি বা এক ধরা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৬০ টাকা। আবার সেই পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। যার বাজার দর গত তিন দিন আগেও পাইকারি বাজার ছিল ৩১০ থেকে ৩২৫ টাকা। খুচরা বিক্রি হয়েছিলো ৬২ থেকে ৬৫ টাকা কেজিতে। শহরের নয়ানী বাজারের পাইকারি বাজারের সোহাগ টেডার্স স্বত্বাধিকারী মোয়াজ্জেম হোসেন জানান, আমরা ৩-৪ দিন আগে পাইকারি কেজিতে ৬৩-৬৪ টাকা বিক্রি করেছি। ঢাকার মোকামে এর দর বৃদ্ধি হওয়ায় আমরা বেশি দামে কিনেছি। তাই এখন পাইকারি দরে কেজিতে ৭৫ টাকা করে বিক্রি করছি। এছাড়া পেঁয়াজ হচ্ছে পঁচনশীল পণ্য, তাই বেশি দিন রাখাও যায় না।

এদিকে পাইকারি আড়তের পাশেই খুচরা বিক্রেতা হাবিবুল্লাহ জানান, আমরা বেশি দামে পেঁয়াজ কিনছি, তাই বেশি দামেই বেঁচতে হচ্ছে। এদিকে সাধারণ ক্রেতারা জানায়, বাজারের সব কিছুই এখন ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এরমধ্যে নতুন করে পিঁয়াজের দাম এক লাফেই ১০ থেকে ১৫ টাকা কেজিতে বেড়ে যাওয়া নাভিশ্বাস হয়ে উঠেছি। তাই আমরা এখন অল্প অল্প করে পেঁয়াজ কিনে চলতে হচ্ছে। এ বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম জানান, আমরা বাজার নিয়ন্ত্রণে সব সময়ই কাজ করে যাচ্ছি। তবে পিঁয়াজের বাজার নিয়ে আলাদা নির্দেশনা এখনো পাইনি। সরকারিভাবে দর নির্ধারণের পর নির্দেশনা পেলে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত