ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলা

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে উন্নয়ন মেলা

জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন জেলায় উন্নয়ন মেলা শুরু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

কালিয়াকৈর (গাজীপুর) : জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষ্যে গাজীপুরের কালিয়াকৈরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সকাল থেকে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় বিনামূল্যে প্রায় সাড়ে ৫০০ সাবমারসিবল পাম্পযুক্ত ননকূপ, মুক্তিযোদ্ধা জাদুঘর, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু ভাস্কর্য, বঙ্গবন্ধুর আধুনিক মোড়াল, বীর নিবাস নির্মাণ, আশ্রয়ণ প্রকল্প, ইউনিয়ন পরিষদের ডিজিটাল, শালদহ সেতু, কালভার্ট-ব্রিজ, স্কুল-কলেজ নতুন ভবন নির্মাণ, মসজিদ, মাদ্রাসা, রাস্তা-ঘাটসহ সব সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে স্থানীয় সরকার।

তিতাস (কুমিল্লা) : গতকাল উপজেলা পরিষদ মিলনায়তনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। উক্ত মেলায় উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের সার্বিক তত্ত্বাবধানে সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরাসহ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ননস্টপ সেবা প্রদান করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার এটিএম মোর্শেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার।

পঞ্চগড় : ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনে প্রথমবারের মতো পালিত হচ্ছে জাতীয় স্থানীয় সরকার দিবস। গতকাল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জ : গতকাল দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়ে পৌরসভা কার্যালয় ঘুরে পুনরায় উপজেলায় ফিরে আসে। পরে সেখানে কবুতর ও বেলুন উড়িয়ে উন্নয়ন মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম ও পৌরসভার মেয়র বদিউল আলম। তিন দিনব্যাপী এই মেলায় উপজেলার বিভিন্ন দপ্তরের ও সীতাকুণ্ড প্রেসক্লাবসহ ২৮টি স্টল রয়েছে।

লাকসাম (কুমিল্লা) : গতকাল সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুল হাসান শাহিন।

কাপাসিয়া (গাজীপুর) : কাপাসিয়ায় গতকাল সকালে জাতীয় স্থানীয় সরকার দিবস ২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। এছাড়াও উদ্বোধন করা হয় তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা।

দাউদকান্দি (কুমিল্লা) : জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে ১৭-১৯ সেপ্টেম্বর ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল উপজেলা পরিষদ সভা কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত