নওগাঁয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নওগাঁ প্রতিনিধি

‘শান্তিশৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তা সর্বত্র আমরা’- এই প্রতিপাদ্যে নওগাঁয় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নওগাঁ জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত জেলা সমাবেশে প্রধান অতিথি ছিলেন মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল ইসলাম। তিনি বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।

প্রধান অতিথি মেজর জেনারেল একেএম আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর লাল-সবুজের বাংলাদেশের প্রতিটি অর্জনের পেছনে এই বাহিনীর ভূমিকা অপরিসীম। বঙ্গবন্ধুর স্বপ্নের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করতে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। বর্তমানে এই বাহিনীর প্রতিটি সদস্য বাংলাদেশের এক একটি গর্ব। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করার লক্ষ্যে এই বাহিনীর প্রতিটি সদস্যদের অনেক ভূমিকা রাখতে হবে। তাই কোনো প্রকারের গুজবে কান না দিয়ে সরকারের প্রদান করা প্রতিটি নির্দেশনাকে অক্ষরে অক্ষরে পালনের প্রতি তাগিদ দেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নওগাঁর জেলা কমান্ড্যান্ট রাফিউদ্দিন জাকারিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাজশাহী রেঞ্জের উপ-পরিচালক কামরুন নাহার। সমাবেশে নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট জেলার সব আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা ও সদস্যরা অংশগ্রহণ করেন। পরে মহাপরিচালক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মধ্যে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।