নারায়ণগঞ্জে বিশ্ব বসতি দিবসের র‌্যালি

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে পালিত হয়েছে বিশ্ব বসতি দিবস বা ওয়ার্ল্ড হ্যাবিট্যাট ডে। দিবসটি উপলক্ষ্যে গতকাল সোমবার ২ অক্টোবর সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গণ থেকে নারায়ণগঞ্জ গণপূর্ত বিভাগের উদ্যোগে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বছরের প্রতিপাদ্য হলো, ‘স্থিতিশীল নগর অর্থনীতির প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারে টেকসই নগরসমূহই চালিকাশক্তি’। আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মাহমুদুল হক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি। সভাপতিত্ব করেন গণপূর্ত বিভাগ নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হেলাল উদ্দিন। এ সময় গণপূর্ত বিভাগ নারায়ণগঞ্জের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সবার জন্য আবাসন নিশ্চিতের লক্ষ্যে বর্তমান সরকার আশ্রয়ণ প্রকল্পের উদ্যোগ নিয়েছে। এই প্রকল্প এরইমধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। দেশের বিভিন্ন স্থানে যাদের ঘর ছিল না, ভিটেমাটি ছিল না, তারাও ঘর পেয়েছেন।

পেয়েছেন মাথা গোঁজার ঠাঁই। দেশের ২১ জেলা ও ৩৩৪ উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা হয়েছে।

যার মধ্যে নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলাও রয়েছে। এই অর্জনকে একটি বড় মাইলফলক হিসেবে বলা হয়ে থাকে। আর এভাবেই বাংলাদেশ গৃহহীন মুক্ত হওয়ার পথে এগিয়ে চলছে।