ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লোকালয়ে খাদ্যের সন্ধানে হনুমান

লোকালয়ে খাদ্যের সন্ধানে হনুমান

শরীয়তপুরের চর সোনামুখী এলাকায় একটি মুখপোড়া হনুমান দুই দিন ধরে ঘুরে বেড়াচ্ছে। খাবারের সন্ধানে আসা হনুমানটির হাতে গ্রামবাসীরা কলা, বিস্কুটসহ নানা ফলমূল তুলে দিচ্ছেন। খাবার খাওয়া শেষ হয়ে গেলে আবার উঠে যাচ্ছে গাছে।

গত সোমবার সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের চর সোনামুখী এলাকায় দাড়িয়া বাড়ির বটগাছে প্রথম হনুমানটিকে দেখতে পান স্থানীয়রা। গতকাল ভোরের দিকে ওই এলাকার বিনয় দাড়িয়ার বাসার সামনে খাবারের সন্ধানে বসে থাকতে দেখা যায় হনুমানটিকে। পরে স্থানীয়রা খাবার খাওয়ালে অন্যত্র চলে যায় প্রাণীটি। স্থানীয় বাসিন্দা দুরন্ত মজুমদার নামের এক কলেজছাত্র জানায়, গতকাল একটি বটগাছের ডালে তিনি হনুমানটিকে বসে থাকতে দেখেন। আজ ভোরবেলা তার বাসার সামনে হাজির হয়। এ সময় তিনি, তার মা এবং তার চাচি কাছে গিয়ে হনুমানটির হাতে কলা, বিস্কুট ও শসা তুলে দেন। হনুমানটিও স্বাচ্ছন্দ্যে সবার হাত থেকে এসব খাবার তুলে নিয়ে খায়। এনজিওকর্মী বিউটি রানী মণ্ডল বলেন, ভোরবেলা লোকজনের হইচই শুনে এগিয়ে গিয়ে দেখি বিশাল এক হনুমান বসে আছে। পরে আমি ঘর থেকে শসা নিয়ে হনুমানটির হাতে দেই।

মঞ্জু রানী নামের আরেক গৃহবধূ বলেন, প্রথম প্রথম হনুমানটি দেখে ভয় পেয়েছিলাম। পরে হনুমানটি ক্ষুধার জ্বালায় গাছের বাকল খাওয়া দেখে খুব খারাপ লেগেছিল। পরে আমি ঘর থেকে কলা নিয়ে এসে খেতে দেই। হনুমানটি খুব সুন্দরভাবে আমার হাত থেকে কলা নিয়ে খেতে শুরু করে। খাবার শেষ হলে গ্রামের পশ্চিম দিকে দৌড়ে চলে যায়।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, হনুমানটি হয়তোবা কোনো জেলা থেকে কলার ট্রাকে করে চলে এসেছে। খাবার না পেলে পুনরায় অন্যত্র চলে যাবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত