ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গফরগাঁওয়ে বাল্যবিয়ে-মাদক নির্মূলে সচেতনতা সভা

গফরগাঁওয়ে বাল্যবিয়ে-মাদক নির্মূলে সচেতনতা সভা

ময়মনসিংহের গফরগাঁওয়ে ইভটিজিং, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং ও মাদক প্রতিরোধ কল্পে জনসচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার দুপুরে খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে প্রধান শিক্ষক মো. আকবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন। এ সময় বক্তব্যে গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন সমবেত শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, দেশে জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিং, সন্ত্রাস, চাঁদাবাজি, নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং প্রতিনিয়ত বেড়েই চলছে।

এক্ষেত্রে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং জনমনে সচেতনতা বৃদ্ধি করতে হবে। তিনি আরো বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। আমাদের এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে। বিশেষ করে ছাত্র সমাজ ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে সবার আগে। তিনি শিক্ষার্থী অভিভাবকদের যে কোনো আইনি সহায়তা প্রদান করবে বলে আশ্বস্ত করেন এবং মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং দমনে সবার সহযোগিতা কামনা করেন। সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন গফরগাঁও থানার অফিসার ইনচার্জ ফারুক আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ইভটিজিং, মাদক এবং বাল্যবিয়ে নিয়ে সচেতন করতে থানা পুলিশ বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে এই কার্যক্রম পরিচালনা করে আসছে। শিক্ষার্থীদের নানা বিষয়ে সচেতন করতে দিকনির্দেশনামূলক পরামর্শ দেয়া হয়। আমরা শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে সরাসরি শিক্ষার্থীদের সঙ্গে এভাবে সভা করছি। এতে করে শিক্ষার্থীরা সচেতন হচ্ছে।

তারা তাদের পরিবার ও আশপাশের লোকজনদেরও সচেতন করতে পারবে। এ সময় গফরগাঁও থানার এসআইসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত