ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদসহ আটক তিন

সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদসহ আটক তিন

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে হরিণ শিকারের ফাঁদ ও কর্তন নিষিদ্ধ ৮০০ কেজি গরান কাঠসহ তিন চোরা শিকারিকে আটক করেছে বন বিভাগের সদস্যরা।

গত সোমবার সকালে সুন্দরবনের সন্ন্যাসীর খাল এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক তিন চোরা শিকারি হলেন, খুলনা জেলার কয়রা থানার দশানিয়া গ্রামের মনিরুদ্দীন পাড়ের ছেলে আজিজুল ইসলাম (৪৫), একই থানার মহারাজপুর গ্রামের আব্দুল ঢালীর ছেলে কুদ্দুস ঢালী (৫০) ও বারিক ঢালীর ছেলে সাহাবুদ্দীন ঢালী (৪০)।

বন বিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সন্ন্যাসীর খাল এলাকায় কয়েকজন চোরা শিকারী হরিণ শিকার করার জন্য অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কোবাতক বনস্টেশন অফিসার (এসও) মোবারক হোসেনের নেতৃত্বে কর্তব্যরত বন বিভাগের সদস্যরা গত সোমবার ভোর সাড়ে ৫টার দিকে সেখানে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে ২০০টি হরিণ শিকারের ফাঁদ, ৮০০ কেজি গরান কাঠ ও একটি নৌকাসহ তিন চোরা শিকারিকে আটক করা হয়। অভিযানের সময় বন বিভাগের উপস্থিতি টের পেয়ে মিনহাজ ঢালী ও আলী মোড়ল নামে আরো দুই চোরা শিকারি সুন্দরবনের ভিতরে পালিয়ে যায়। তাদের দুইজনের বাড়ি কয়রা থানার জেলেখালী গ্রামে বলে জানা গেছে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) একেএম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটক তিন চোরা শিকারির বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত