ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ রাসেল দিবস পালিত

সারা দেশে একযোগে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তার জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-
শেখ রাসেল দিবস পালিত

ঝিনাইগাতী : গতকাল সকালে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেল-এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের পর একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে।

সুনামগঞ্জ : সুনামগঞ্জে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে। গতকাল জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে এ দিনটি শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।

মুন্সীগঞ্জ : গতকাল সকালে মুন্সীগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের দিবসটি উপলক্ষ্যে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, চিত্রাংকন, আলোচনা সভা, কেক কাটা ও দোয়ার আয়োজন করা হয়। সকাল দিকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে সরকারি হরগঙ্গা কলেজে চিত্রাংকন প্রতিযোগিতা ও দেয়ালিকার আয়োজন করা হয়। এতে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়।

দাউদকান্দি (কুমিল্লা) : গতকাল দাউদকান্দি উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ র‌্যালি আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘটে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে হালুয়াঘাট ডি.এস আলিম মাদ্রাসার আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মাদ্রাসা হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইব্রাহিমপুর সুফিয়াবাদ শাহ সুফি সাইয়্যেদ আজমত উল্লাহ (র.) ফাজিল মাদ্রাসার আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। গতকাল সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে মাদ্রাসা প্রাঙ্গণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহীদ শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। গতকাল সকালে গোপালগঞ্জ শহরের শেখ রাসেল শিশুপার্কে শেখ রাসেলের প্রতিকৃতিতে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ।

গাইবান্ধা : গতকাল জেলা প্রশাসক কার্যালয়ের অস্থায়ী বেদিতে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান পৌর প্যানেল মেয়র মো. মতলুবর রহমান, বিভিন্ন বিভাগীয় দপ্তরের প্রধানগণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পটুয়াখালী : পটুয়াখালীতে নানা আয়োজনে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল শিশু পার্কের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

টাঙ্গাইল : দিবসটি উপলক্ষ্যে গতকাল সকালে শহরের সার্কিট হাউজ সংলগ্ন শেখ রাসেলের ম্যুরালে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম ফুলেল শ্রদ্ধা নিবেদনের পর বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচি উদ্বোধন করেন।

চাঁদপুর : শেখ রাসেল দিবস উপলক্ষ্যে চাঁদপুরে আলোচনা সভা, শিশুতোষ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল সকালে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন- জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

আদমদীঘি (বগুড়া) : গতকাল বেলা সাড়ে ৯টায় উপজেলা চত্বরে শেখ রাসেলের প্রতিক্রতিতে পুষ্পস্তবক অপর্ণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা সভাকক্ষে শেখ রাসেলের জীবনী তুলে ধরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিওি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দিবসটির উদ্বোধনী অনুষ্ঠান প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। গতকাল সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে এ উপলক্ষ্যে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ফেনী : ফেনী জয়নাল হাজারী কলেজে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। গতকাল দুপুরের দিকে কলেজ মিলনায়তনে এ উপলক্ষ্যে শেখ রাসেলের প্রতিকৃতে পুষ্পস্তবক অর্পণ, গাছের চারা রোপণ, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের অফিস উদ্বোধন, শেখ রাসেল কাবাডি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভান্ডারিয়া (পিরোজপুর) : শহিদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে পিরোজপুরের ভান্ডারিয়ায় উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২৩ যথাযথ মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে।

তিতাস (কুমিল্লা) : উপজেলা মিলনায়তনে আলোচনা সভার পর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন এসিল্যান্ড আশিক-উর-রহমান, ওসি (তদন্ত) মো. নয়ন মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা শিক্ষা অফিসার লায়লা পারভীন বানু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রকিব উদ্দিন আহমেদ প্রমুখ।

দিনাজপুর : গতকাল শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে অস্থায়ী বেদিতে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মমিনুল করিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।

কাউখালী (পিরোজপুর) : গতকাল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ শেষে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।

ডিমলা (নীলফামারী) : গতকাল ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে ডিমলা বিজয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপিত হয়েছে। পরে উপজেলা পরিষদ হলরুমে ইউএনও নূর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

নাটোর : গতকাল সকালে নাটোর জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়। পরে কেক কেটে ও শোভাযাত্রার মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।

মধুখালী (ফরিদপুর) : গতকাল সকালে ফরিদপুরের মধুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সামনে উপজেলা নির্বাহী অফিসার মামনুন আহমেদ অনীকের নেতৃত্বে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন (শেখ রাসেল দিবস ২০২৩) পালন করা হয়েছে।

নেত্রকোনা : নেত্রকোনায় যথাযোগ্য মর্যাদায় গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্টপুত্র শহিদ শেখ রাসেলের জন্মদিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ হতে বিস্তারিত কর্মসূচির আয়োজন করা হয়।

মিরসরাই (চট্টগ্রাম) : শেখ রাসেল দিবস উপলক্ষ্যে সারা দেশের মতো মিরসরাইয়েও নানা কর্মসূচি পালন করেছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। গতকাল সকাল ১০টা থেকে এসব অনুষ্ঠান জাঁকজমকপূর্ণভাবে সম্পন্ন হয়।

ঝালকাঠি : শেখ রাসেল দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতকাল সকাল ১০ টায় ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমির হল রুমে জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠান উদযাপন করা হয়।

গাজীপুর : কেক কাটা, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা আয়োজনে গাজীপুরে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সকালে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন ফুল দিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নগর ভবন মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মেয়র জায়েদা খাতুন।

রাঙামাটি : রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ও জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষ্যে ‘শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ৩টায় কাপ্তাই হ্রদের বন্দুকভাঙ্গা-শহীদ মিনার অংশে এ নৌকা বাইচ শুরু হয়। বাইচ উপলক্ষে এলাকাজুড়ে ছিলো উৎসবের আমেজ। শহীদ মিনার এলাকা সাজানো হয়েছিল বর্ণিল সাজে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে আলোচনা সভা ও শিক্ষার্থীদের রচনা, কবিতা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে বর্ণাট্য আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। এতে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ রায়পুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়াসহ সরকারি-বেসরকারি পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা।

রাজশাহী : রাজশাহীতে দিবসটি উপলক্ষে গতকাল সকাল ১০টায় নগর ভবনে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর ব্যানার-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র। দিবসটি উপলক্ষে নগর ভবন থেকে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়।

দুর্গাপুর (নেত্রকোনা) : নেত্রকোনার দুর্গাপুরে গতকাল দিনব্যাপি নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেল এর প্রতিকৃতিতে বিভিন্ন প্রতিষ্ঠানের পুষ্পস্তবক অর্পণ, সর্বস্তরের অংশগ্রহনে র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিনের সঞ্চালনায়, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আরিফুল ইসলাম প্রিন্স এর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

নারায়ণগঞ্জ : গতকাল সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে আলোচনা সভা এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক। আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাকিব আল রাব্বি, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার রুনা লায়লা প্রমুখ।

বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মাদারীপুর : মাদারীপুরের রাজৈরে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‌্যালি, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, পুরুস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল ১০টা রাজৈর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের আচমত আলী খান অডিটোরিয়ামে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালিটি পরিষদ চত্বরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

আত্রাই (নওগাঁ) : গতকাল সকালে উপজেলা পরিষদ ক্যাম্পাসে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: রোকসানা হ্যাপি। দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন বর্ণাঢ্য র‌্যালি নিয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালীতে সরকারের বিভিন্ন দপ্তরের অফিসার, শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেয়। র‌্যালী শেষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ডিজিটাল সংযোগ স্থাপন প্রকল্পের আওতায় জয় সেট সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের সাথে সাথে ফলোক উন্মোচন করা হয়।

আলোকিত বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত