মুরাদনগরে চুরি করতে গিয়ে দাদিকে খুন

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগর উপজেলায় গভীর রাতে দাদির ঘরে চুরি করতে গিয়ে দেখে ফেলায় বটি দা’ দিয়ে কুপিয়ে হত্যা করে নিজেরই নাতি। দাদিকে খুন করে তার জানাজা ও দাফন কাজেও অংশ নেয় ঘাতক। হত্যায় ব্যবহৃত অস্ত্র পুকুরে ফেলে এসে স্বাভাবিকভাবে ঘুমিয়ে পড়ে এই খুনি।

গত বুধবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনের মাধ্যেমে কুমিল্লা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জানায়, বৃদ্ধা আমেনা খাতুন হত্যা মামলার রহস্যের উদ্ঘাটন করা হয়েছে।

এই ঘটনার একমাত্র ঘাতক নাতি সাগর বাদশা (২২) গ্রেপ্তার ও হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।

হত্যাকারী সাগর নিহত আমেনা বেগমের তৃতীয় সন্তান আবদুল মতিনের ছেলে। মামলার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইন্সপেক্টর মো. হিলাল উদ্দিন বলেন, ৪ বছর আগে সাগর তার দাদি আমেনা বেগমের স্বর্ণের গহনা এবং টাকা-পয়সা চুরি করে। ওই ঘটনায় সাগর ও তার চাচাত ভাই হাসানকে স্থানীয় সালিশে ৫০ হাজার টাকা জরিমানা এবং গলায় জুতার মালা দিয়ে এলাকায় ঘুরানোর পর সে চরম অপমানিত হয় এবং ভবিষ্যতে সুযোগ পেলে প্রতিশোধ নেবে বলে পণ করে এলাকা ছেড়ে চলে যায়। দুই মাস পূর্বে সাগর আবারো গ্রামে আসে এবং সুযোগ পেয়ে গত ১২ অক্টোবর তার দাদির ঘরে চুরি করতে যায়।

ওই সময় তার দাদি তাকে চিনে ফেলায় পাশে থাকা বঁটি দা দিয়ে তাকে কুপিয়ে হত্যা করে এবং তার দেয়া তথ্য মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বঁটি, একটি ছুরি ও একটি রড পুকুর ঘাট থেকে এবং তার দাদির ঘর থেকে চুরি করা ১০ লিটার সয়াবিন তেল তার চাচার ঘরের ড্রাম থেকে উদ্ধার করেছে পিবিআই।

উল্লেখ্য, গত বুধবার (১২ অক্টোবর) মুরাদনগর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের মোচাগড়া গ্রামের পশ্চিম পাড়ায় মৃত তালেব আলীর স্ত্রী আমেনা বেগমকে (৮২) মধ্যরাতে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের ছেলে আবু ইউসুফ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।