ভাওয়াইয়া গান উদ্বোধন

প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

বিশিষ্ট ভাওয়াশিল্পী আব্বাসউদ্দীন আহমদের ১২২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রংপুরে দুই দিনব্যাপী জাতীয় ভাওয়াইয়া উৎসব ‘আব্বাসউদ্দীন তোমার তুলনা নাই’ এর অংশ হিসেবে রংপুর বিভাগীয় গানের প্রতিযোগিতা ও ভাওয়াইয়া গানের সাথে নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গতকাল সকালে রংপুর নিউ ইঞ্জিনিয়ার পাড়ার ভাওয়াইয়া অঙ্গনে ভাওয়াইয়া অঙ্গন ঢাকা ও রংপুরের আয়োজনে ভাওয়াইয়া গান ও নৃত্য প্রতিযোগিতার উদ্বোধন করেন ভাওয়াইয়া অঙ্গনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান। আব্বাসউদ্দীন আহমদের ১২২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় ভাওয়াইয়া উৎসবে ভাওয়াইয়া অঙ্গন আয়োজিত কর্মসূচির মধ্যে চলমান রয়েছে। গতকাল সকালে রংপুর বিভাগীয় গানের প্রতিযোগিতা ও বিকালে ভাওয়াইয়া গানের সাথে নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন বিশিষ্ট ভাওয়াইয়া শিল্পী রওশন আরা সোহেলী, মাহমুদা আক্তার মিলা, সাফিউল হাসান লিটন, পল্লবী সরকার মালতি, রনজিৎ কুমার রায় ও আমজাদ হোসেন সরকার।

আজ শুক্রবার বিকাল ৩টায় ভাওয়াইয়া অঙ্গনে আব্বাসউদ্দীন মঞ্চ উদ্বোধন, আলোচনা সভা ও ঢাকা এবং রংপুর বিভাগের আট জেলার বিশিষ্ট শিল্পীরা গাইবেন মনহরা ভাওয়াইয়া গান। সন্ধ্যায় আব্বাসউদ্দীন স্মরণে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও ভাওয়াইয়া গানের আসর অনুষ্ঠিত হবে।