জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নড়াইল প্রতিনিধি

‘দেশব্যাপী তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন : তামাক কোম্পানি বেপরোয়া’ এই স্লোগানে নড়াইলে জাতীয় তামাকমুক্ত দিবস ২০২৩ পালন উপলক্ষ্যে নড়াইলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের প্রিন্ট ও অনলাইন নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশনের কার্যালয়ে এ সংসাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ তামাকবিরোধী জোট ও স্বাবলম্বীর যৌথ আয়োজনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন, বেসরকারি উন্নয়ন সংস্থা স্বাবলম্বীর নির্বাহী পরিচালক কাজী হাফিজুর রহমান। স্বাবলম্বীর নির্বাহী পরিচালক কাজী হাফিজুর রহমান লিখিত বক্তব্যে বলেন, তামাক ব্যবহারজনিত রোগে প্রতি বছর বাংলাদেশে ১ লাখ ৬১ হাজার মানুষ মারা যায় এবং ১৫ লক্ষাধিক মানুষ তামাকজনিত নানা জটিল রোগে ভুগছে। হার্ট অ্যাটাক, স্ট্রোক ও ক্যান্সার রোগের অন্যতম কারণ তামাকের ব্যবহার।

এদিকে তামাকের ক্ষতি থেকে জনস্বাস্থ্য ও পরিবেশ সুরক্ষা নিশ্চিত করতে আইন লঙ্ঘনকারী তামাক কোম্পানিগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এসময় প্রধান আলোচক ছিলেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ওশানের সম্পাদক অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী। এছাড়া বক্তব্য রাখেন কোহিনুর আক্তার, সাংবাদিক মোস্তফা কামাল, কাজী আনিসুর রহমান, ফরদাহ খান, ইমরান হোসেন, স্বাবলম্বীর সমন্বয়কারী স্বপ্না রাণী রায় প্রমুখ এবং জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।