ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ফিস্টুলাবিষয়ক অবহিতকরণ সভা

ফিস্টুলাবিষয়ক অবহিতকরণ সভা

‘বিলম্বিত প্রসব রোধ করি, ফিস্টুলামুক্ত নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করি, ফিস্টুলা রোগী ভালো হলে, ঘৃনা ভয় যাবে চলে’ এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলায় মহিলাজনিত ফিস্টুলাবিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বেলা ১১টায় ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের অংশগ্রহণে ল্যাম্ব-এসএস-এফজিএফ প্রজেক্টের বাস্তবায়নে ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুজ্জামান রাসেদ। এ সময় উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. শামান্তা আক্তার, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মো. হায়দার আলী, স্যানিটারি ইন্সপেক্টর মো. ওয়াহেদুজ্জামান, দিনাজপুর ল্যাম্ব হাসপাতালের টেকনিক্যাল অফিসার মো. ইছারব হোসেন, প্রোগ্রাম অ্যাসিসটেন্ট মো. তোজাম্মেল প্রমুখ।

সভায় ফিস্টুলা প্রতিরোধে বক্তারা বিলম্বিত ও বাধাগ্রস্ত প্রসব রোধ, ১৮ বছরের কম বয়সি মেয়েকে বিয়ে না দেওয়া ও ২০ বছরের আগে বাচ্চা না নেওয়া, প্রাতিষ্ঠানিক ডেলিভারি করানো, নিয়মিত গর্ভকালীন চেকআপ, সঠিক সময়ে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার ওপর গুরুত্বারোপ করে বিষদ আলোচনা করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত