ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পঞ্চগড়ে এক ঘণ্টার প্রতীকী চেয়ারম্যান হলেন মিম

পঞ্চগড়ে এক ঘণ্টার প্রতীকী চেয়ারম্যান হলেন মিম

‘শিশুদের নিয়ে বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ এমন প্রতিপাদ্যে আন্তর্জাতিক কন্যা দিবসে এক ঘণ্টার প্রতীকী উপজেলা চেয়ারম্যান হয়ে দায়িত্ব পালন করেছেন মানতাসা মৌমি মিম নামের এক স্কুলছাত্রী। সে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। নারীর ক্ষমতায়নের জন্য শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনালের উদ্যোগে ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) এর আয়োজনে গত মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার জন্য পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন মিম। এ সময় তিনি দপ্তরের বিভিন্ন দাপ্তরিক কাজের কাগজে স্বাক্ষর করেন।

এ সময় শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ)-এর সদস্যরা উপস্থিত ছিলেন। এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার অনুভূতি প্রকাশ করতে বললে মানতাসা মৌমি মিম জানায়, সমাজের সর্বত্র নারীর সমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন নারী সমাজকে এগিয়ে নেয়ার চেষ্টা করব। শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কাজ করছে সংগঠন দুটির ভলেনটিয়ার সাদিয়া কবির কনা। তিনি জানান, কন্যা শিশুদের সব পর্যায়ে কাজে উৎসাহ দিতে, সমান অধিকার ও সুযোগ দিতে এবং নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) পঞ্চগড়ে আমরা গত ৪ বছর ধরে এ নিয়ে কাজ করছি।

আগামীতেও নারী নেতৃত্বকে সুপ্রতিষ্ঠিতকরণের লক্ষ্যে আমাদের এ ধরনের ব্যতিক্রমধর্মী কর্মসূচি অব্যাহত থাকবে।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, নারীরা আজ পিছিয়ে নেই। সমাজের সর্বত্র নারীর অবাধ বিচরণ আজ দৃশ্যমান। নারীদের অবদান কখনো অস্বীকার করা যায় না।

এক ঘণ্টার প্রতীকী চেয়ারম্যান হওয়ার মাধ্যেমে এ কোমলমতি শিশুকন্যারা সমাজের উচ্চ আসনে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে বলে আমি মনে করি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত