ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁয় জাতীয় রক্তদাতা দিবস উদযাপন

নওগাঁয় জাতীয় রক্তদাতা দিবস উদযাপন

জাতীয় রক্ত দাতা দিবস উপলক্ষে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন নওগাঁ ব্লার্ড সার্কেলের উদ্যোগে আলোচনা সভা রক্ত দাতা সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে শহরের একটি বেসরকারি প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি জাকারিয়া ফেরদৌস।

নওগাঁ ব্লার্ড সার্কেলের সাংগঠনিক সম্পাদক দিপ কুমার সাহার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুনির আলী আকন্দ। এসময় স্বেচ্ছাসেবী এ সংগঠনের সফলতা কামনা করে ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুনির আলী আকন্দ বলেন, রক্তদান বিষয় মানুষের মাঝে সচেতনা ছড়িয়ে দিতে হবে। পেশাদার কোন রক্ত দাতাদের কাছ থেকে মানুষ যেন রক্ত গ্রহন না করে সে বিষয়ে সবাইকে সচেতন করতে হবে। নওগাঁ ব্লার্ড সার্কেল এত সুন্দর মহতি উদ্যোগ গ্রহন করায় তাদের এই কাজ সত্যিই প্রশংসার যোগ্য।

এসময় আরও বক্তব্য রাখেন নওগাঁ ব্লার্ড সার্কেলের সাধারণ সম্পাদক নাহিদ হাসান, অর্থ সম্পাদক নাহিদ হাসান, সদস্য মীর রাগিব মাসুম, রিজভি আহমেদ রিজওয়ান ও মনিরুল ইসলাম শামীম।

শ্রেষ্ঠ রক্তদাতা সম্মাননা পুরুষ্কার বিতরণ, সেচ্ছায় রক্ত দান, বৃক্ষ রোপণ এবং পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। উল্লেখ্য- নওগাঁ ব্লার্ড সার্কেল একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১৭ সালে ২ অক্টোবর এ সংগঠনের পথচলা শুরু হয়।

যেখানে রক্তসংগ্রহ সহ সমাজের বিভিন্ন সেবা ও সচেতনতামুল কর্মকান্ড করে থাকে। মানুষ মানুষের জন্য।

মানুষের বিপদে, মানবসমাজের প্রয়োজনে এগিয়ে আসার তাড়নায় সংঘবদ্ধ হয় অনেকেই। নওগাঁ ব্লার্ড সার্কেল তরুনদের এমনই একটি সামাজিক সংগঠন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত