দেশজুড়ে জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

সারা দেশজুড়ে গতকাল সমবায় অধিদপ্তর ও প্রশাসনের আয়োজনে স্মার্ট হবে বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদযাপিত হয়েছে ৫২তম জাতীয় সমবায় দিবস। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সাঘাটা (গাইবান্ধা) : সমবায়ীদের অংশগ্রহণে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী অফিসার মো. ইসাহাক আলীর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) মনোরঞ্জন বর্মণ, উপজেলা সমবায় অফিসার আব্দুল কাফি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সামশীল আরেফীন টিটু, বিআরডিবি চেয়ারম্যান মঞ্জুর মোর্শেদ বাপ্পি, নাইস সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক টিপু সুলতান প্রমুখ। আলোচনা শেষে ১০ জনকে শ্রেষ্ঠ সমবায়ী ক্রেস্ট প্রদান করা হয়।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : গতকাল সকালে উপজেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীদের আয়োজনে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে করে উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। কয়রা : গতকাল সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমবায় অফিসার তানভীর মাসুদুল হাসান। প্রধান অতিথির বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান অ্যডভোকেট কমলেশ কুমার সানা।

দুমকি : পটুয়াখালীর দুমকিতে উপজেলা সমবায় বিভাগের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে ৫২তম জাতীয় সমবায় দিবস। জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু করে সকাল সাড়ে ১০টায় এক বনার্ঢ্য রেলি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটরিয়মে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমবায় কর্মকর্তা মুসফিকা আক্তার তুলি।

শালিখা : জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হরেকৃষ্ণ অধিকারী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মো. নূরোল ইসলাম। প্রধান অতিথি ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার। নীলফামারী : গতকাল শনিবার সকালে ডোমার উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি উপজেলা পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

তিতাস : কুমিল্লার তিতাসে উপজেলা চত্বরে পতাকা উত্তোলন, গৌরীপুর-হোমনা সড়কে র‌্যালি ও উপজেলা মিলনায়তনে আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

কালিয়াকৈর (গাজীপুর) : এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- উপজেলা সমবায় কর্মকর্তা সাবিরা খান, কালিয়াকৈর বাজার বহুমুখী সমবায় সমিতির সভাপতি হারুন অর রশিদসহ আরো অনেকে।

বাগেরহাট : দিবসটি উপলক্ষ্যে গতকাল সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজ আল আসাদ।

দাউদকান্দি (কুমিল্লা) : দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে সমবায়ীদের অংশগ্রহণে পতাকা উত্তোলন শেষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মহিনুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।