ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সারা দেশে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে

সারা দেশে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে

গতকাল শনিবার ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক জঙ্গি সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কেরানীগঞ্জ : গতকাল শনিবার বিকালে কদমতলী গোলচত্বর এলাকায় কেরানীগঞ্জ দক্ষিণ থানা ও কেরানীগঞ্জ মডেল থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিং সেলের আয়োজন বর্ণাঢ্য রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ জামান ও মডেল থানার অফিসার ইনচার্জ মো. মামুনুর রশিদ, দক্ষিণ বিভাগ (কেরানীগঞ্জ) ঢাকা জেলা, ট্রাফিক ঢাকা রেঞ্জের অফিসার্স ইনচার্জ মো. জাকির হোসেন, দক্ষিণ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সরজিৎ কুমার দাস, মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) আশিকুর রহমানসহ দুই থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলের।

উখিয়া : গতকাল সকাল সাড়ে ১০টায় উখিয়া থানা কম্পাউন্ড থেকে উখিয়া থানা রোড প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও রত্নাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদাসহ থানার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য প্রমুখ।

দুমকি : দুমকি থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উপলক্ষ্যে র‌্যালি, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় দুমকি থানার মূল ফটক থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে কেক কাটা শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার বাউফল দুমকি সার্কেল মো. সাদ্দাম হোসেন।

টাঙ্গাইল : নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে। পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। এর আগে জেলা পুলিশ এবং জেলা কমিউনিটি পুলিশিং কমিটির যৌথ উদ্যোগে জেলা কমিউনিটি পুলিশিং কমিটির কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আলোচনা সভায় মিলিত হয়।

নেত্রকোনা : গতকাল সকাল ১০টায় পুলিশ সুপারের দপ্তর প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ। পরে সেখান থেকে একটি র‌্যালি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে এসে শেষ হয়। এখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রায়পুর : রায়পুর থানা ভবনের নিচতলায় কেক কেটে অনুষ্ঠান শুরু হয়েছে। কমিউনিটি পুলিশং ও রায়পুর থানার আয়েজনে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন থানা জামে মসজিদের খতিব হাফেজ মাহবুবুর রহমান বাবুল। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভাণ্ডারিয়া : এ উপলক্ষ্যে সকাল ১০টায় ভাণ্ডারিয়া থানা পুলিশের উদ্যোগে র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা চত্বরে এসে শেষ হয়। থানা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুজ্জমানের সভাপতিত্ব বক্তব্য রাখেন ৫ নম্বর ধাওয়া ইউনিয়নের চেয়রম্যান সিদ্দিকুর রহমান টুলু, ১ নম্বর ভিটাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল করিম পান্না, পৌর কাউন্সিলর আ. কাদের, গিয়াস উদ্দিন, ইউপি সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, গাজী বাবুল, সাইদুর রহমান আকন, ব্যবসায়ী নজরুল ইসলাম বিশ্বাস, প্রেসক্লাবের তথ্য ও গবেষণাবিষয় সম্পাদক আল আমিন আহমেদ, সাহিত্য সাংস্কৃতি ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. তরিকুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত