অবরোধে পিরোজপুরে কোনো প্রভাব পড়েনি

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

বিএনপির দ্বিতীয় দফার অবরোধের প্রথম দিনে পিরোজপুরে কোনো প্রভাব পড়েনি। যোগাযোগব্যবস্থা ও জনজীবন স্বাভাবিক ছিল। যথা সময়ে ঢাকাসহ দূরপাল্লার বাস আসা-যাওয়া করছে। বাসস্ট্যান্ড থেকে খুলনা-বরিশালসহ বিভিন্ন জেলায়ও বাস চলাচল স্বাভাবিক ছিল। পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নির্দেশে অবরোধের বিরুদ্ধে সরব ছিল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

জেলা সদরের বঙ্গবন্ধু চত্বর ও কৃষ্ণচূড়া মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছে তারা। বঙ্গবন্ধু চত্বরে আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর নেতৃত্বে কর্মসূচি পালন করা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সদস্য গোপাল বসু, যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউল আহসান জিয়া, ছাত্রলীগের সাবেক নেতা নাজিম উদ্দিন সোহেল, ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিকসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

অপরদিকে শহরের ভাগীরথী চত্বর কৃষ্ণচূড়া মোড়ে অবস্থান কর্মসূচি পালন কালে শতাধিক মোটরসাইকেল নিয়ে রাজপথে অবস্থান নিয়েছেন জেলা যুবলীগের সহ-সভাপতি জাহিদ হাসান পিরুর নেতৃত্বে জেলা শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাদশা মোল্লা, যুবলীগ নেতা আব্দুল আলিম সিকদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমরান আহমেদ, শেখ হাসান মামুন, জসিম হাওলাদার রায়হান, রাসেল সিকদার, সোহেল শেখ রুবেল, জুয়েল সিকদার, জ্যোতি দাস, জুনায়েদ আহম্মেদ রাসেল, ৮নং পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন, সাইফুল্লাহ খান প্রমুখ। অবস্থান কর্মসূচি পালন করছে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাবেক লীগের নেতাকর্মীরা। এদিকে গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন সড়কে র‌্যাব, পুলিশের বাড়তি সতর্কতা ছিল।

পুরোনো বাসস্ট্যান্ড, বঙ্গবন্ধু চত্বর ও জেলা বিএনপির কার্যালয়ের সামনে, বলেশ্বর ব্রিজ, ভাগিরথী চত্বর, সোহরাওয়ার্দী কলেজ, ধুপপাশা এলাকায় পুলিশের কড়া নজরদারি ছিল। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবির হোসেন জানান, নাশকতার চেষ্টা করায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।