ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাবিপ্রবিতে সহকারী অধ্যাপকদের প্রশিক্ষণ

হাবিপ্রবিতে সহকারী অধ্যাপকদের প্রশিক্ষণ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহকারী অধ্যাপকদের জন্য শুদ্ধাচার-সংক্রান্ত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকাল সাড়ে ৯টায় আইকিউএসি কনফারেন্স রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ্ মইনুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান।

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দীর্ঘদিন ধরে প্রশাসনিক ব্যবস্থায় শুদ্ধাচার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।

এর প্রধান লক্ষ্য হলো স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণমূলক প্রশাসন ব্যবস্থা গড়ে তোলা সর্বোপরি ০প্রশাসনে গতিশীলতা নিয়ে আসা। তিনি বলেন, আমাদের প্রত্যেকের একটি নির্দিষ্ট ওয়ার্কিং এরিয়া আছে, সে অনুযায়ী দায়িত্ববোধের জায়গা থেকে আমরা যদি আমাদের দায়িত্ব পালন করি তবেই শুদ্ধাচার নিশ্চিত হবে। যেমন আমাদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ১৪ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে। এটি না হলে এক্ষেত্রে শুদ্ধাচার চর্চার ব্যত্যয় হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত