অভয়নগরে মাদক কারবারির কারাদণ্ড

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  অভয়নগর (যশোর) প্রতিনিধি

যশোরের অভয়নগর উপজেলার শিল্প ও বাণিজ্য শহর নওয়াপাড়ায় মাদকসেবন ও বিক্রি করার একটি আস্থানার সন্ধান মিলেছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোর ও অভয়নগর থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে সন্ধান পাওয়া আস্থানা থেকে গাঁজা, ইয়াবা ট্যাবলেট ও দেশি মদসহ হাসান মোল্যা নামে এক মাদক কারবারিকে আটক করেছে। তবে তার সঙ্গে থাকা আরো তিন যুবক পালিয়ে গেছে।

আটক হাসান মোল্যাকে তিন মাসের কারাদণ্ড ও চারশ ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এসময় উদ্ধার করা হয়েছে দুটি রামদা, একটি চাইনিজ কুড়াল ও দুটি মোটরসাইকেল। গত মঙ্গলবার বিকালে উপজেলার নওয়াপাড়া রেলওয়ে স্টেশন সংলগ্ন বাস্তহারা বস্তিতে এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান।

যশোর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) এস এম শাহিন পারভেজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার বিকালে নওয়াপাড়া রেলওয়ে স্টেশন সংলগ্ন বাস্তুহারা বস্তিতে অভিযান চালানো হয়। অভিযানের এক পর্যায়ে বস্তির ভেতরে মাদক বিক্রি ও সেবন করার একটি ঘরের সন্ধান মেলে। এসময় ওই ঘরের ভেতর থেকে গাঁজা, ইয়াবা ট্যাবলেট ও দেশি মদসহ হাসান মোল্যা নামে এক মাদক কারবারিকে আটক করা হয়। পালিয়ে যায় ঘরের ভেতরে থাকা আরো দুই মাদক কারবারিসহ অপর এক সেবনকারী।

পরে ঘর তল্লাশী করে দুটি রামদা, একটি চাইনিজ কুড়াল, একটি সাউন্ডবক্স ও দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান জানান, অভিযান চলাকালে মাদকদ্রব্য ও দেশি অস্ত্রসহ আটক হাসান মোল্যাকে তিন মাসের কারাদণ্ড ও ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। উদ্ধারকৃত মালামালের জব্দ তালিকা করে পুলিশের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে।