ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ১৫ জন

মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ১৫ জন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর ও সিরাজদিখান) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র ফরম কিনেছেন ১৫ জন মনোনয়নপ্রত্যাশী। দলীয় সূত্রে জানা যায়, দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম কিনেছেন মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর ও সিরাজদিখান) আসনের বর্তমান সংসদ সদস্য বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরী। তিনি মহাজোটের প্রার্থী হয়ে ২০১৮ সালে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। একই আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করার লক্ষ্যে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের ১৫ নেতা। মনোনয়নপ্রত্যাশীরা হলেন- সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আলম চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় আইনবিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার গোলাম কিবরিয়া শিমুল, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান চপল, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারন সম্পাদক আব্দুল আল নোমান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির উপ-ধর্ম বিষয়ক সম্পাদক অধ্যক্ষ শ্যামল গোস্বামী, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য মাকসুদ আলম ডাবলু, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শেখ আব্দুল করিম, কাশেম শেখ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্ঠা ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, হানা গ্রুপের চেয়ারম্যান (জাপান বাংলাদেশ) হারুন অর রশিদ মোল্লা। গত মঙ্গলবার রাত পর্যন্ত এসব প্রার্থীরা আওয়ামী লীগের দপ্তরে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। আগামী ৭ জানুয়ারি ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তপশিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর আর মনোনয়ন যাচাই বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর।

মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। মুন্সীগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১৭১ মুন্সীগঞ্জ-১ আসন (শ্রীনগর ও সিরাজদিখান) উপজেলা নিয়ে গঠিত।

দুই উপজেলায় ইউনিয়নের সংখ্যা ২৮টি। শ্রীনগর উপজেলার ১৪ টি ইউনিয়নে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১০ হাজার ৯৬৫ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৪ জন। শ্রীনগর উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৭ হাজার ৯৬৯ জন। এছাড়া সিরাজদিখান উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৬১৩ জন ও নারী ভোটার ১ লাখ ৮ হাজার ৬৯৭ জন। সিরাজদিখান উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ৩১০ জন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত