কুমিল্লা-২ (দাউদকান্দি-তিতাস)

যাচাই বাছাইয়ে ছয় প্রার্থীর মনোনয়ন বৈধ

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  তিতাস (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লা-২ (দাউদকান্দি-তিতাস) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হয়েছে। গতকাল জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টায় এ যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হয়।

যাচাই-বাছাইয়ে ১২ জন প্রার্থীর মধ্যে ছয়জনের প্রার্থীরা বৈধ ঘোষণা করা হয়। বিভিন্ন কারণে মনোনয়নপত্র বাতিল হয়েছে পাঁচজনের এবং সমর্থনকারীর স্বাক্ষর মিল না থাকায় একজনের প্রার্থিতা স্থগিত করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসনের ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে বৈধ ঘোষণা করা হয় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, জাতীয় পার্টির মনোনীয়ত প্রার্থী আমির হোসেন ভূঁইয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. জসিম উদ্দিন ভূঁইয়া, জাকের পার্টির এটিএম ওবায়দুল হক, তৃণমূল বিএনপির সুলতান জিসান উদ্দিন।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির জাহাঙ্গীর আলম সরকার, তৃণমূল বিএনপির মো. মহসিন আলম ভূঁইয়া, ইসলাম ঐক্যজোটের মাওলানা মো. নাছির উদ্দিন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের বড়ুয়া মনোজিত বীমন, স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসান ও স্বতন্ত্র প্রার্থী মো. ফারুক হোসেন আখন্দ। এছাড়াও স্বাক্ষরে মিল না থাকায় বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী মো. জাকির হোসেনের মনোনয়নপত্রটি স্থগিত করা হয়েছে।