ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশজুড়ে রোকেয়া দিবস পালিত

নানা আয়োজনে গতকাল পালিত হয় বেগম রোকেয়া দিবস। আলোকিত বাংলাদেশের প্রতিনিধিদের পাঠানো খবর-
দেশজুড়ে রোকেয়া দিবস পালিত

দুমকি উপজেলা : ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ স্লোগান সামনে রেখে বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় দুমকীতে র‌্যালি, আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জয়ীতাদের সম্মাননা প্রদান করা হয়। উপজেলা পর্যায়ে নির্বাচিত পাঁচজন জয়িতাকে সংবর্ধনাস্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

উখিয়া : উখিয়ায় বর্ণাঢ্য আয়োজনে উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের উদ্যোগে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে চার জয়িতাকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়েছে। চার ক্যাটাগরিতে পুরস্কৃত চার নারী হলেন- অর্থনৈতিক ক্ষেত্রে সফলতা অর্জনকারী শামীমা ইসরাত, সফল জননী গোলজার বেগম ও সমাজ উন্নয়নে সাফল্য অর্জনকারী আমেনা ইসলাম মিনা এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা লাইলা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জয়িতাদের পুরস্কার তুলে দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : গতকাল ১০টায় রামগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে রামগঞ্জ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ জয়ীতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহিলাবিষয়ক অধিদপ্তর-মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রামগঞ্জ উপজেলা পর্যায়ে পাঁচ জয়িতা নারীকে অনুষ্ঠানের প্রধান অতিথি রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন ইসলাম সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন।

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৯ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় উপজেলা অডিটরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মুরাদ হোসেন।

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক শেখ জোবায়ের হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান ও জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মো: সাইফুল ইসলাম বক্তব্য দেন।

ঠাকুরগাঁও প্রতিনিধি : বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ে র‌্যালি, আলোচনা সভা ও জয়িতাদের মাঝে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল দুপুরে জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত