ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে-দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই স্লোগানকে ধারণ করে গতকাল দেশজুড়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোকিত বাংলাদেশের প্রতিনিধিদের পাঠানো খবর-

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ ও উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহযোগিতায় উলিপুর অডিটরিয়াম হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি ফিরোজ আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখনে, উপজেলা নির্বাহী অফিসার আতাউর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, মহিলা কলেজিয়েট বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র রায়, নুরে আলম সিদ্দিকী, ফরিদা ইয়াসমিন প্রমুখ। আলোচনায় সভাটি সঞ্চালনা করেন উলিপুর মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মিজানুর রহমান বিপ্লব।

সোনাগাজী: গতকাল শনিবার সকালে ফেনীর সোনাগাজীতে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। সোনাগাজীতে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ উদ্যোগে সকাল ১০টায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে সোনাগাজী বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

সখীপুর: টাঙ্গাইলের সখীপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল শনিবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনার আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও ফারজানা আলম। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রিন্সিপাল মোঃ আঃ রউফের সভাপতিত্বে ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মামুন হায়দারের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি প্রিন্সিপাল রেনুবর রহমান, কবি মোসলিমা খাতুন, সখীপুর থানার অফিসার ইনচার্জ শেখ শাহিনুর রহমান, প্রেসক্লাবের সভাপিত শাকিল আনোয়ার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী, মহিলাবিষয়ক কর্মকর্তা ফিরোজা আক্তার প্রমুখ।

সারিয়াকান্দি: গতকাল শনিবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দিবসটি উপলক্ষ্যে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে সকাল ১০টায় উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: তৌহিদুর রহমান জাতীয় পতাকা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল রশিদ দুদকের পতাকা উত্তোলন করেন।

কেন্দুয়া: নানারকম কর্মসূচির মধ্য দিয়ে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও র‌্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নওগাঁ: গতকাল শনিবার সকাল ৯টায় জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মো: গোলাম মওলা বেলুন ও ফেস্টুন উড়িয়ে মানববন্ধন কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় জেলা অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান বক্তব্য রাখেন।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে নানা আয়োজনের মধ্যদিয়ে আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ কর্মসূচি পালন করে। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সু-শাসন চত্বরে জাতীয় পতাকা ও দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন করা হয় এবং বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

ঠাকুরগাঁও: গতকাল সকালে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে প্রশাসক কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দুর্নীতিবিরোধী দিবসের উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত