ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ধামরাইয়ে স্বতন্ত্র এমপি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

ধামরাইয়ে স্বতন্ত্র এমপি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ ধামরাই আসনে স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেনের বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী মহল মাউন্টেইন ডিও’র বোতলের সাথে মদের বোতলের ছবি এডিট করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে। এ নিয়ে সুশীল সমাজে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

গত শনিবার নামসর্বস্ব একটি অনলাইন পোর্টালে মাউন্টেইন ডিউ কোমলপানীয় বোতলের সাথে একটি মদের বোতলের ছবি এডিট করে নিউজ করলে বিষয়টি স্বতন্ত্র প্রার্থীর নজরে আসে। এ নিয়ে ধামরাই উপজেলার সুশীল সমাজের লোকজন চরম নিন্দা জ্ঞাপন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে একটি মহল এমন ন্যক্কারজনক ছবি পোস্ট করে ‘ কাঁচি’ প্রতীকের স্বতন্ত্র এমপি প্রার্থী মোহাদ্দেছ হোসেনের নির্বাচন বাধাগ্রস্ত করতে এমন কাজ করেছে বলে ধারণা করা হচ্ছে।

গত শুক্রবার বিকালে ধামরাই পৌরসভায় ‘কাঁচি’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেনের পক্ষে প্রায় ১০ হাজার মানুষ মিছিল দেখে অনেক হ্যাবিওয়েট প্রার্থীও বেকায়দায় পড়েছেন। জানা যায়, চলতি বছরের ২ অক্টোবর উপজেলার সূতিপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল আক্তারের ভাটারখোলা অফিসে আপ্যায়নবসত মাউন্টেইন ডিউ খেতে দিলে ঢাকা জেলা উত্তর ছাত্র লীগের ছাত্রবিষয়ক সম্পাদক তুষার আহমেদ শান্ত ওই মাউন্টেইন ডিউ’র ছবি তুলে যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছেড়ে দেন। সেই ছবিকে পুঁজি করে একটি স্বার্থান্বেষী মহল টেবিলে রাখা মাউন্টেইন ডিউ’র বোতলের ওই দিনের ছবির সাথে একটি মদের গ্লাসের ছবি এডিট করে যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে সুশীল সমাজের লোকজন এ নিয়ে নিন্দা প্রকাশ করেন। অপরাজেয় ধামরাই নামে একটি সংগঠনের মুখপাত্র আশিকুল ইসলাম ইমরান বলেন, স্বতন্ত্র প্রার্থী মোহাদ্দেছ হোসেনের জনপ্রিয়তা দেখে অপর প্রার্থীরা নাজেহাল। তাই একটি কুণ্ডচক্রী মহলকে ব্যবহার করে মাউন্টেইন ডিউ’র বোতলের ছবির সাথে একটি মদের গ্লাসের এডিট করা ছবি ফেইসবুকে ছেড়ে দিয়ে স্বার্থ হাছিলের চেষ্টা করছে।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা তুষার আহমেদ শান্ত বলেন, ওই দিন আমি মোহাদ্দেছ ভাইয়ের সাথে ছিলাম, সেখানে বাবুল ভাই মাউন্টেইন ডিউ’র কোমলপানীয় আনলে আমরা সবাই খাই ও আমি একটি ছবি তুলি সেই ছবি ফেসবুকে দিই, এখানে কোনো মদের বোতল ছিল না, যাহারা বোতলের সাথে মদের বোতল এডিট করেছে তাহারা মোহাদ্দেছ ভাইয়ের সম্মান নষ্ট করার জন্য এটা করেছে। তার নির্বাচনি মাঠের অবস্থা অনেক ভালো। তাই একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচার চালাচ্ছে। সূতিপাড়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল আক্তার বলেন, মোহাদ্দেছ হোসেন আমার অফিসের সামনে দিয়ে যাওয়ার পথে আমি তাকে ডেকে এনে আমার অফিসে বসাই, তখন তাকে মাউন্টেইন ডিউ’ খেতে দিলে তুষার একটি ছবি তুলে সেই ছবি ফেসবুকে দেয়। সেই ছবিটিকে পুঁজি করে মদের বোতল এডিট করে যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছেড়ে দেয়া হয়েছে। এটি যারা করেছে তারা খুব খারাপ কাজ করেছে। ‘কাঁচি’ প্রতীকের স্বতন্ত্র এমপি প্রার্থী মোহাদ্দেছ হোসেন বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছি। আমার নির্বাচনি অবস্থান অনেক ভালো। তাই দেখে অন্য প্রার্থীরা হতাশ হয়ে পড়েছে। তাই আমার বিরুদ্ধে একটি কুচক্রী মহল দ্বারা অপপ্রচার করছে। আমি এর ধিক্কার জানাই। যারা এমন কাজ করেছে তারা কখনো বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হতে পারে না। সাধারণ জনগণ সবই বুঝে কোনটা মদের বোতল আর কোনটা মাউন্টেইন ডিউ’র বোতল। এসব এডিট করা ছবি দিয়ে কারো জনপ্রিয়তা কমানো যাবে না। তবে এর বিচার আমি সাধারণ মানুষের মাঝে দিয়ে রাখলাম।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত