ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লক্ষ্মীপুর-১ আসন

ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন পবন

ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন পবন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন। তিনি ঈগল প্রতীকে ভোট করছেন। প্রচারণায় গিয়েও স্থানীয় ভোটারদের সাড়া পাচ্ছেন। লক্ষ্মীপুর-১ আসনে তার প্রতিপক্ষ নৌকার প্রার্থী ড. আনোয়ার হোসেন খান। পবন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের বাসিন্দা।

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহ মিরান (রা.) এর মাজার শরিফ জিয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন তিনি। এ সময় তিনি বলেন, এলাকার মানুষ যে আমাকে ভালোবাসে। গত ৫ বছরে দেশজুড়ে উন্নয়ন হলেও লক্ষ্মীপুর-১ আসনের মানুষ উন্নয়নবঞ্চিত হয়েছেন। এজন্য বর্তমান সংসদ সদস্য আনোয়ার হোসেন খান দায়ী। তাকে এলাকার মানুষ পছন্দ করেন না। জনগণের যে ঘৃণা তার প্রতি রয়েছে, ভোটে জিততে এটিই আমার জন্য আশীর্বাদ হয়ে আছে। নির্বাচনি পরিবেশ সৃষ্টি হলে ৭ জানুয়ারি আমি বিপুল ভোটে জয়ী হবো।

নির্বাচনি পরিবেশ নেই জানিয়ে পবন আরও বলেন, আনোয়ার হোসেন খানের কর্মীরা আমার লোকজনকে ভয়ভীতি দেখিয়েছেন। আমার কর্মীদের মনে ভয় ঢুকে গেছে। তারা মনে করছে- অতীতের মতো প্রভাব বিস্তার করে ভোটকে প্রশ্নবিদ্ধ করবে। যদিও প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে নির্বাচনকে উৎসবমুখর করতে হবে। সংশ্লিষ্ট প্রশাসনের কাছে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রচারণাকালে পবনের সঙ্গে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজান, তাহের পাটওয়ারী, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুঁইয়া ও রামগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাখাওয়াত হোসেন রাজুসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

প্রসঙ্গত, লক্ষীপুর-১ আসনে আনোয়ার খান ও হাবিবুর রহমান পবন ছাড়াও এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির মাহামুদুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নিয়াজ মাখলুম ফারুকী (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির মোশাররফ হোসেন (আম), স্বতন্ত্র প্রার্থী এমএ গোফরান (কেটলি)। লক্ষ্মীপুর-১ আসনে ২ লাখ ৬১ হাজার ৭৯৩ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ৮৩৪ জন ও নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ৯৫৯ জন। উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ৮৫টি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত