ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ

মূল আসামি গ্রেপ্তার

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় এক মাদ্রাসা-ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের মামলার মূল আসামি মনির মিয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। গতকাল সকালের দিকে জেলার দুর্গাপুর উপজেলার বাকলজোড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মনির কলমাকান্দা উপজেলার জয়নগর গ্রামের নাজিমুদ্দিনের ছেলে। ময়মনসিংহ র‌্যাব-১৪ এর উপ-পরিচালক (অপারেশনস) মো: আনোয়ার হোসেন গতকাল দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন। র‌্যাব ও স্থানীয় সূত্রে জানা যায়, মনিরসহ অন্যরা ওই ছাত্রীকে মাদ্রাসায় আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করত। ছাত্রী বিষয়টি গত ১১ নভেম্বর তার মাকে জানায়।

পরে মা বিষয়টি অভিভাবকদের জানানোর জন্য এলাকার মহিলা ইউপি সদস্যকে সাথে নিয়ে অভিযুক্তদের বাড়িতে যান। এ সময় তারা মনির ও তার পরিবারের হামলার শিকার হন।

খবর পেয়ে ভুক্তভোগীসহ আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। পরে প্রতিবেশীদের সহায়তায় মাকে উদ্ধার করে এক বাড়িতে রেখে কাপড়-চোপর আনার জন্য ভুক্তভোগী তাদের নিজ বাড়িতে যায়। এই সুযোগে মনিরসহ অন্যরা মুখ চেপে ধরে বাড়ির পাশের একটি ধানখেতে নিয়ে দলবদ্ধ ধর্ষণ করে। তার ডাক-চিৎকারে লোকজন এগিয়ে এলে তাকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী নিজেই বাদী হয়ে মনির মিয়া, দেলোয়ার হোসেন ও দৌলত মিয়ার নাম উল্লেখ ও অজ্ঞাত আরো দুইজনকে আসামি করে গত ২৩ নভেম্বর আদালতে মামলা করেন। এরপর আসামিরা আত্মগোপন করে। এই খবর গণমাধ্যমে প্রকাশিত হলে র‌্যাব আসামিদের ধরার উদ্যোগ নেয়। গ্রেপ্তার মনির মিয়াকে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বলেন, অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।