ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নকলা (শেরপুর) প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট অফিস সব প্রকার কার্যক্রম সম্পন্ন করতে ব্যস্ত সময় পার করছে। এর অংশ হিসেবে শেরপুরের নকলায় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ২৮ ও ২৯ ডিসেম্বর দুই দিন ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। গতকাল বিকালে প্রশিক্ষণ কর্মশালা উপলক্ষে নকলা সরকারি হাজী জালমামুদ কলেজ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাদিয়া উম্মুল বানিনের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল খায়রুম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম সেবা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আনোয়ারুল হক বক্তব্য রাখেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল কাদের মিয়াসহ অনেকে বক্তব্য রাখেন। কর্মশালায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধি, আইন শৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে আলোচনা করেন। এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণ মূলক করার লক্ষ্যে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনে গুরুত্বারোপসহ নির্বাচন সংশ্লিষ্ট প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।