ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে জখম

নওগাঁয় স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে জখম

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে আমেজও তত বাড়ছে। তবে এবার প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে নওগাঁ-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহমেদ শিষাণের সমর্থক রেজাউল ইসলাম ওরফে রেঞ্জা নামের এক কর্মীকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। গত শনিবার রাত ৮টার দিকে শহরের বটতলী মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহত রেজাউল ইসলাম ওরফে রেঞ্জা নওগাঁ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পার-নওগাঁ এলাকার বাসিন্দা এবং পৌর আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক। স্বতন্ত্র প্রার্থীর অনুসারী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার রাতে দেওয়ান ছেকার আহমেদ শিষাণের ট্রাক প্রতীকের নির্বাচনি প্রচারণা শেষে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন রেঞ্জা। পথে রাত ৮টার দিকে বটতলী মোড় এলাকায় পৌঁছালে তার উপর ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা করা হয়। হামলাকারীরা কুপিয়ে গুরুত্বর জখম করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় রাতেই উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। শনিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ফজলুল হক নয়ন জানান, রাত সাড়ে ৮টার গুরুত্বর জখম অবস্থায় রেঞ্জা নামের এক ব্যক্তিকে হাসপাতালে এনেছিলেন কয়েকজন যুবক। তার ডান পায়ে হাঁটুর একটু ওপরে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর গভীর ক্ষত ছিল। এছাড়া ডান হাতের কবজির নিচে এবং মাঝখানের আঙুলের ওপরে কোপ দেওয়া হয়েছে। এছাড়া তার শরীরের বিভিন্ন জায়গায় ছোটখাটো আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণের অভিযোগ, নৌকার প্রার্থীর অনুসারী নেতাকর্মীরা রেজাউল ইসলাম রেঞ্জার ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

কয়েক দিন আগে নৌকার প্রার্থীর অনুসারী এক নেতা আমার কর্মী চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসলাম হোসেনকে ট্রাক প্রতীকের পক্ষে প্রচারণা করলে প্রাণনাশের হুমকি দেন। নৌকা প্রার্থীর অনুসারী নেতাকর্মীরা প্রতিনিয়ত আমার কর্মী-সমর্থকদের হুমকি-ধামকি দিয়ে যাচ্ছে। অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী নিজাম উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত নওগাঁ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল জানান, আমাদের কোনো নেতাকর্মী কারো ওপর হামলা করেনি। তাদের অভিযোগের সত্যতা কতটুকু সেটা তদন্তসাপেক্ষে বলা যাবে।

এ ধরনের হামলার ঘটনা নিন্দনীয়। পুলিশ নিশ্চয়ই ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় নিয়ে আসবে। এ আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ জাহিদুল হক বলেন, হামলার ঘটনার বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এদিকে একই দিন সকালে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদলকে ছুরিকাঘাত করে আহত করার ঘটনা ঘটে। ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন শামীম হোসেন নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করে। আনুষ্ঠানিক প্রচারণা শুরুর পর থেকে এ নিয়ে নওগাঁয় ছয়টি হামলার ঘটনা ঘটল। এছাড়া প্রতিপক্ষের হাতে নওগাঁর বিভিন্ন সংসদীয় এলাকায় পক্ষ-প্রতিপক্ষের নির্বাচনি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের অন্তত ১২টি ঘটনা ঘটেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত