দেশে জাতীয় সমাজসেবা দিবস পালিত

দেশজুড়ে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘সমাজসেবায় গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রংপুর: রংপুর শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার প্রদান, চেক বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। জেলা প্রশাসক মোহম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে সম্মানিত অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজুর রহমান মোস্তফা।

টাঙ্গাইল: জেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামান। দিবসটি উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে র‌্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল সকালে শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করা হয়।

গাইবান্ধা: গাইবান্ধা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান এবং সুবিধাভোগীদের মধ্যে প্রতিবন্ধী আইডি কার্ড, দারিদ্যমুক্ত ক্ষুদ্রঋণ ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সুশান্ত কুমার মাহাতো।

মাগুরা : সকাল সাড়ে ১১টায় কালেক্টরেট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের রাজস্ব ভবনের সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহিদুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আব্দুল কাদের, সাবেক অধ্যক্ষ মাহাফুজুর রহমান খান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার আমিনুল ইসলাম প্রমুখ।

শেরপুর: গতকাল সকালে জেলা প্রশাসন, সমাজ সেবা অধিদফতর ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের তুলশীমালা ট্রেনিং কাম-কম্পিউটার ল্যাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেবহাটা (সাতক্ষীরা): দেবহাটায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে সকাল সাড়ে ১০টায় দিবসটি পালনের লক্ষ্যে একটি র‌্যালি নেতৃত্বে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মুজিবর রহমান।

বগুড়া: জেলা সামাজসেবা কার্যালয়ের আয়োজনে সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সকালে জেলা প্রশাসকের চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরে প্রদক্ষিণ করে জেলা পরিষদে এসে শেষ হয়।

পরে সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সামাজসেবার উপ-পরিচারক আবু সাঈদ মো: কাওছার রহমান।

নাটোর: গতকাল সকাল দশটায় জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদ।