ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভোটকেন্দ্রে আসতে মাইকিং!

ভোটকেন্দ্রে আসতে মাইকিং!

রাত পোহালেই দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু। আজ ভোটকে কেন্দ্র করে মাইকিং করা হয়েছে বরগুনার পাথরঘাটা উপজেলায়। গতকাল শনিবার সকাল থেকে হ্যান্ডমাইক দিয়ে করে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানানো হচ্ছে। মূলত উপকূলীয় অঞ্চলের মানুষদের আগামীকাল ভোট দিতে কেন্দ্রে যাওয়ার জন্য আহ্বান করছে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। শুধু জাতীয় নির্বাচনই নয়- উপজেলা, ইউনিয়নসহ প্রতি নির্বাচনেই পাথরঘাটার উপকূলের অধিকাংশ জেলে সাগরে মাছ ধরতে থাকায় ভোটাররা ভোটাধিকার থেকে বঞ্চিত হন। এ বছর এটি ভিন্নতর বলে মনে করছেন সংশ্লিষ্টরা। পাথরঘাটা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বরগুনা জেলায় প্রায় ৪২ হাজার জেলে শ্রমিক রয়েছে। এর মধ্যে পাথরঘাটায় রয়েছে প্রায় ২৫ হাজার জেলে। এসব জেলেদের ভোট না দিয়ে সাগরে মাছ শিকারে যেতে মাইকিং করে নিষেধ করা হচ্ছে।

এছাড়াও সাগরে থাকা জেলেদের ঘাটে ফিরে আসতে ট্রলার মালিকের নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানা গেছে। এ বিষয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, আজ রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। এ সময়ে জেলেরা নতুন করে মাছ শিকারে সমুদ্রে যায় তারা ভোট দিতে পারেন না। তাই নতুন করে সাগরে যেতে নিষেধ করা হয়েছে। এছাড়াও সাগরে থাকা ১০ হাজার জেলে আজ সন্ধ্যার মধ্যে ঘাটে ফিরবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত