ট্রলার থেকে পড়ে জেলের মৃত্যু

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

বঙ্গোপসাগর থেকে মাছ শিকার করে কূলে আসার পর ট্রলার থেকে নামতে গিয়ে রত্তন গাজী নামে এক জেলের মৃত্যু হয়। গত বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের জিনতলার পাঁচ চুঙ্গা-সংলগ্ন বিষখালী নদীর পাড়ে এ ঘটনা ঘটে। রত্তন গাজী একই এলাকার আ. সত্তার গাজীর ছেলে। জানা যায়, সামছুল হকের মালিকানাধীন মাছ ধরা ট্রলার নিয়ে জাফর মাঝির নেতৃত্বে ১১ জন জেলেসহ সাগরে মাছ শিকার করতে যান রত্তন গাজী। মাছ শিকার করে গত বৃহস্পতিবার ভোর ৩টার দিকে বিষখালী নদী-সংলগ্ন জীনতলার পাঁচ চুঙ্গা ঘাটে ট্রলার নোঙর করে সব জেলে নেমে যান।

পরে সকাল ৭টার দিকে ট্রলারের পাশেই এক ব্যক্তিকে কাদামাটিতে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। কাছাকাছি গিয়ে মরদেহ দেখতে পেয়ে ওই ট্রলারের জেলেদের খবর দিলে তারা ঘটনাস্থলে এসে রত্তন গাজীর লাশ শনাক্ত করেন। রত্তনের ছেলে জাবের হোসেন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমার বাবার মরদেহ দেখতে পাই। যেভাবে দেখেছি তাতে ধারণা করা হচ্ছে শীত এবং মাটিতে আটকে তার মৃত্যু হয়েছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, রত্তন গাজী নামে এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা মরদেহ শনাক্ত করেছে। ধারণা করা হচ্ছে, প্রচণ্ড ঠান্ডায় এবং মাটিতে আটকে যাওয়ায় স্ট্রোক হয়ে তার মৃত্যু হতে পারে। কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।