ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কালিয়াকৈরে সড়কে গাছ ফেলে ডাকাতি

কালিয়াকৈরে সড়কে গাছ ফেলে ডাকাতি

গাজীপুরের কালিয়াকৈরে টহল পুলিশের চোখ এড়িয়ে সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। অস্ত্র ঠেকিয়ে এক সাংবাদিককে হাত-পা বেঁধে ফেলে রেখে তার টাকা ও মোটরসাইকেল লুট করা হয়েছে। পরে হাত-পা বাঁধা অবস্থায় ওই সাংবাদিককে উদ্ধার করে এলাকাবাসী। গত বুধবার রাতে উপজেলার মাটিকাটা এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই সাংবাদিক কালিয়াকৈর উপজেলার মাঝুখান এলাকার আব্দুল জব্বার আলীর ছেলে জাহাঙ্গীর আলম।

তিনি দীপ্ত টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি। ভুক্তভোগী সাংবাদিক ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকার ছিনতাই-ডাকাতি রোধে আঞ্চলিক সড়কে পুলিশ টহল অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় গত বুধবার রাতেও মৌচাক পুলিশ ফাঁড়ির আওতাধীন মাটিকাটা-আমতলী সড়কে পুলিশ টহল অব্যাহত ছিল। কিন্তু তারপরও টহল পুলিশের চোখ এড়িয়ে ওই সড়কে গাছ ফেলে ছিনতাই-ডাকাতির ঘটনা ঘটে। নিজ বাড়ি মাঝুখান থেকে সূত্রাপুর এলাকায় শ্বশুরবাড়ি যাওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে ডাকাতির কবলে পড়েন সাংবাদিক জাহাঙ্গীর আলম। অস্ত্র ঠেকিয়ে তাকে হাত-পা বেঁধে ফেলে রেখে তার কাছে থাকা প্রায় ৮ হাজার টাকা, মোটরসাইকেল ও ৬/৭ কেজি মাছ লুট করে পালিয়ে যায় ডাকাতদল। পরে তার ডাক-চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে হাত-পা বাঁধা অবস্থায় ওই সাংবাদিককে উদ্ধার করে। খবর পেয়ে মৌচাক ফাঁড়ি পুলিশ ওই মোটরসাইকেলটি উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে। স্থানীয়দের অভিযোগ, শুধু ওই সাংবাদিকই নয়, ওই সড়কে টহল পুলিশ থাকার পরেও বিভিন্ন সময় ছিনতাই-ডাকাতির ঘটনা ঘটে আসছে। সবচেয়ে বেশি ছিনতাই-ডাকাতির কবলে পড়েন পোশাক শ্রমিকরা। অনেকেই তাদের বেতন নিয়ে বাড়ি ফিরতে পারেন না বলেও রয়েছে অভিযোগ। তবে টহল পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয়রা। ভুক্তভোগী সাংবাদিক জাহাঙ্গীর আলম জানান, সড়কে গাছ পড়ে থাকতে দেখে মোটরসাইকেলের গতি কমানোর সঙ্গে সঙ্গে দুইপাশ থেকে কয়েকজন লোক এসে দেশীয় অস্ত্র ঠেকিয়ে আমাকে জিম্মি করে। এ সময় তারা দ্রুত মোবাইলসহ অন্যান্য মালামাল ছিনিয়ে নেয়। আমি সাংবাদিক বুঝতে পেরে মোবাইলসহ অন্যান্য মালামাল ফেরত দিয়ে হাত-পা বেঁধে রাস্তার পাশে নির্জন স্থানে ফেলে রাখে। পরে আমার টাকা, মোটরসাইকেল ও মাছ লুট করে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনায় থানায় অভিযোগের প্রস্তুতি চলছে।

কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাঁড়ি পুলিশের ইনচার্জ (এসআই) সাইফুল আলম জানান, ওই সড়কে থানা পুলিশের একটি টিম টহলে ছিল। ওই ঘটনার আগেও সেখান দিয়ে টহল দিয়ে আসে। কিন্তু এরপরই ওই সাংবাদিক এ ঘটনার শিকার হন। তবে তার মোটরসাইকেলটি উদ্ধারে অভিযান চলছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত