ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কেশবপুরে এক বছরে ৫০টি সড়ক ও অগ্নিকাণ্ডের ঘটনা

মৃত পাঁচ
কেশবপুরে এক বছরে ৫০টি সড়ক ও অগ্নিকাণ্ডের ঘটনা

যশোরের কেশবপুর উপজেলায় বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ২৩টি সড়ক দুর্ঘটনায় ১০ মাসে ৫ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে ১৯ জন।

এছাড়া একই বছরে ২৭টি অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৭ লাখ ৫৭ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে। কেশবপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস সূত্রে জানা গেছে, ২০২৩ সালের জানুয়ারি মাসে ৪টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন একজন, আহত হয়েছে তিনজন।

ফেব্রুয়ারি মাসে তিনটি সড়ক দুঘটনায় আহত হয়েছেন দুইজন। মার্চে কোনো দুর্ঘটনা না থাকলেও এপ্রিলে ঘটেছে তিনটি দুর্ঘটনা, আর এতে আহত হয়েছেন দুইজন। মে মাসে চারটি দুর্ঘটনা ঘটেছে। আর এই ৪ দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন তিনজন। জুন মাসে আরো ৪টি সড়ক দুর্ঘটনায় মৃত্যু না থাকলেও আহত হয়েছেন ৪ জন। আগস্ট মসে ঘটেছে ৪টি সড়ক দুর্ঘটনা। আর এই ৪টি দুর্ঘটনায় আহত হয়েছেন ৪ জন। অক্টোবর মাসে একটি দুর্ঘটনায় নিহত একজন, আর আহত হয়েছেন একজন। সর্বশেষ অক্টোবর ২০২৩ পর্যন্ত ২৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জন এবং আহত হয়েছেন ১৯ জন। ২০২২ সালে ১৪টি দুর্ঘটনায় নিহত ছিলো একজন, আর আহত ছিলো ১৭ জন। যা ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে ৯ টি দুর্ঘটনা ও ৪ টি মৃত্যু বৃদ্ধি পেয়েছে। এছাড়াও ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ২৭টি অগ্নি কান্ডের ঘটনা ঘটেছে। ২৭টি অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৭ লাখ ৫৭ হাজার টাকার ক্ষতি হয়েছে। ২০২২ সালে ছিল ২৩টি অগ্নিকাণ্ড। আর ক্ষয়ক্ষতির পরিমাণ ছিল ৭ লাখ ৫৭ হাজার টাকা। ২০২৩ সালে ৪টি অগ্নিকাণ্ড বৃদ্ধি পেয়েছে এবং অতিরিক্ত ৩০ লাখ টাকার ক্ষতি বৃদ্ধি পেয়েছে।

এ বিষয়ে কেশবপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা শংকর কুমার বিশ্বাস বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পথচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও চালকদের সময়পোযোগী প্রশিক্ষণ এর ব্যবস্থা করতে হবে। তা না হলে প্রতি বছর যে হারে মৃত্যুর মিছিল ও সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে তা কোনোভাবেই রোধ করা সম্ভব নয়। একই সাথে অগ্নিকাণ্ডের বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত