ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাতক্ষীরা নলতা শরিফে খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম ওরস শুরু ৯ ফেব্রুয়ারি

সাতক্ষীরা নলতা শরিফে খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম ওরস শুরু ৯ ফেব্রুয়ারি

সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর ৬০তম বার্ষিক ওরস শরিফ আগামী ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি নলতা শরিফে অনুষ্ঠিত হবে। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপি পবিত্র ওরছ শরিফে কোরআন হাদিসের আলোকে নবী রাসুল (স.) ও ওলি-আউলিয়াগণের জীবনাদর্শ সম্পর্কে প্রথম দিনে আলোচনা করবেন- শাইখ মুহাম্মদ সাইফুল আজম আল আজহারী (খতিব ও পরিচালক, নর্থ ব্রকর্স ইসলামিক সেন্টার, নিউওয়ার্ক), মুফতি মাওলানা মুহাম্মদ ওসমান গণি সালেহী (প্রধান মুফতি, দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা ও খতিব শহীদ পার্ক কেন্দ্রীয় জামে মসজিদ, ঢাকা), আলহাজ্জ হযরত মাওলানা মুফতি শাঈখ মুহাম্মাদ উছমান গনী (সহকারী অধ্যাপক, আহ্ছানিয়া ইনস্টিটিউট অফ সুফীজম, ঢাকা আহ্ছানিয়া মিশন, ঢাকা) ও আলহাজ্জ হযরত মাওলানা মো: আবু সাঈদ (খতিব, নলতা শরিফ শাহী জামে মসজিদ)।

দ্বিতীয় দিন আলোচানা করবেন অধ্যক্ষ হযরত মাওলানা ড. কাফীলুদ্দীন সরকার সালেহী নেছারিয়া কামেল মাদ্রাসা, ঢাকা ও গভর্নর, ইসলামিক ফাউন্ডেশন, বাংলাদেশ), আলহাজ্জ হাফেজ মাওলানা মোখলেছুর রহমান বাঙালি (আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বক্তা, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, কুষ্টিয়া), আলহাজ্জ হাফেজ মাওলানা ওয়ালীউল্লাহ আশেকী (প্রাক্তন ইমাম, পোলায়ু পেনাং, মালেশিয়া, খতিব আশকোনা জামে মসজিদ, উত্তরা, ঢাকা) ও আলহাজ্জ অধ্যাপক হযরত মাওলানা হাফিজুর রহমান (খতিব, গুলশান-১, জামে মসজিদ, ঢাকা) এবং তৃতীয় দিন সকাল ৯টায় আখেরি মোনাজাত ও পরে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও পবিত্র ওরস শরিফ উপলক্ষ্যে পাক রওজা শরিফে প্রতিদিন খতমে কোরআন মজিদ কলেমাখানি, মিলাদ শরিফ, চাদর পেশ, ছওয়াবরেছানী ও আলোচনা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত