ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ আটক এক

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ আটক এক

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ৪০টি স্বর্ণের বারসহ রিমন হোসেন নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

গতকাল সকালে উপজেলার মাটিলা সীমান্ত থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

আটককৃত রিমন হোসেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার মাটিলা বাগানপাড়া গ্রামের হজরত আলীর ছেলে। ৫৮ বিজিবির অধিনায়ক মাসুদ পারভেজ রানা বলেন, চোরাকারবারিরা মাটিলা এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশে সীমান্তের দিকে যাচ্ছে- এমন খবর পেয়ে সকাল সাড়ে ৮টার দিকে সীমান্ত পিলার ৫২/১৮-আর থেকে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শহিদুল মন্ডলের বাঁশবাগানের মধ্যে দুটি পৃথক স্থানে বসে থাকে বিজিবির সদস্যরা।

এরপর তারা দেখতে পান দুইজন চোরাকারবারি হেঁটে সীমান্তের দিকে যাচ্ছে। বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা সঙ্গে থাকা একটি সাদা কাপড়ের বেল্ট সাদৃশ্য বস্তু ভুট্টা খেতের মধ্যে ফেলে দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি সদস্যরা তাদের পিছু ধাওয়া করেন।

চোরাকারবারিদের মধ্যে একজন ঘন কুয়াশার সুযোগ নিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায় এবং অপর চোরাকারবারি রিমনকে আটক করা হয়। তিনি আরো বলেন, চোরাকারবারিদের ফেলে দেওয়া সাদা কাপড়ের ভেতরে খাকি রংয়ের স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম (৪০টি স্বর্ণের বার) জব্দ করে। আটককৃত স্বর্ণের বারের মূল্য ৪ কোটি ৫ লাখ ৯৯ হাজার ৪৭১ টাকা। পরবর্তীতে আটককৃত রিমনের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা করা হয়েছে। স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত