ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাড়ির মাটি পড়ে সড়কে কাদা, ঘটছে দুর্ঘটনা

গাড়ির মাটি পড়ে সড়কে কাদা, ঘটছে দুর্ঘটনা

বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের তাঁতিপাড়া এলাকায় ট্রাক্টরসহ বিভিন্ন গাড়ির মাটি পড়ে বৃষ্টির পানিতে সড়কে কাদা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়ছেন স্থানীয় লোকজন। কাদার কারণে সড়ক দিয়ে যানবাহন তো দূরের কথা, হেঁটেও চলা দায়। পিছলে সড়ক দিয়ে প্রতিদিন ঘটছে নানা রকমের দুর্ঘটনা।

লাউপাড়া থেকে তাঁতিপাড়া বাজারের মূল সড়কের ৫ কিলোমিটারজুড়ে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সড়ক দিয়ে দুর্ঘটনায় আহত মোটরসাইকেলচালক রুবেল বলেন, প্রতিদিনের মতো লাউপাড়া থেকে তাঁতিপাড়া যাওয়ার সময় সড়কে পিচ্ছিল কাদার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে আমার পা ভেঙে গেছে।

আমার সঙ্গে আর একজন ছিল, তিনিও গুরুতর আহত হয়েছেন। সরেজমিন সড়ক ঘুরে দেখা গেছে, স্থানীয় সাবেক মেম্বার মো. ইব্রাহিম সড়কের পাশ থেকে ট্রাক দিয়ে মাটি আনছেন। চলমান সেই ট্রাকগুলোর চাকা থেকে মাটি পড়ছে সড়কে। লাউপাড়া ব্রিজ থেকে তাঁতিপাড়া গ্রামের সড়কে পর্যন্ত হালকা বৃষ্টির পানিতে কাদার সৃষ্টি হয়েছে। সড়কে কাদার কারণে অনেক যানবাহন পিছলে নিচে নেমে যেতে দেখা গেছে। কাদার কারণে যান চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। বেশি দুর্ভোগে পড়েছেন মোটরসাইকেল চালকরা। ঝুঁকি নিয়ে তারা মোটরসাইকেল চালাচ্ছেন। অভিযোগ উঠাচ্ছেন মেম্বার ইব্রাহিমের প্রতি। সাবেক ইউপি সদস্য ইব্রাহিম সড়কে মাটি পড়ে থাকার কথা অস্বীকার করে বলেন, এ বছর আমি এখনো মাটি বিক্রির কাজ শুরু করিনি। তবে আমার মাটি বহন করা ট্রাকের চার পাশের ডালা আটকানো থাকে সবসময়। কয়েকদিন আগে আমার বাড়ির পাশে মাটি কাটার ফলে ওই মাটি সড়কে পরে হালকা বৃষ্টি হওয়ায় কাদা হয়েছে। ইউনিয়ন চেয়ারম্যান মো. বাচ্চু বলেন, আমি অনেকবার নিষেধ করেছি সড়কে এভাবে মাটি ফেলানো অন্যায়। এই কাজটি যারা করেছে তারা ঠিক করেনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার টুম্পা বলেন, সত্যতা প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। সড়কে যে মাটি ফেলেছেন তাকেই সরিয়ে নিতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত