বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্প

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর ডায়াবেটিক হাসপাতালে আন্তর্জাতিক দাতব্য সংস্থা স্মাইল ট্রেনের সহযোগিতায় প্রখ্যাত প্লাস্টিক সার্জন অধ্যাপক ডা. মো. সাজ্জাদ খন্দকারের সার্বিক তত্ত্বাবধানে ‘জন্মগত ঠোঁট কাটা ও ফাটা তালু (টাকরা) রোগীদের বিনামূল্যে অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার দিনব্যাপী উক্ত ক্যাম্পে ‘জন্মগত ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের’ বিনামূল্যে অপারেশন ও ওষুধ প্রদানসহ হাসপাতালে থাকাকালীন সময় রোগীদের খাবার, রোগীদের যাতায়াত ভাড়া এবং শীত নিবারণের জন্য বিনামূল্যে কম্বল প্রদান করা হয়েছে। প্রখ্যাত প্লাস্টিক সার্জন অধ্যাপক ডা. মো. সাজ্জাদ খোন্দকার জানান, জন্মগত ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের আমি ও আমার মেডিকেল টিম বিনামূল্যে অপারেশন করে আসছি। এই ক্যাম্প দিনাজপুর ডায়াবেটিক হাসপাতালে প্রতি মাসে নিয়মিত অপারেশন করা হচ্ছে এবং রোগীরা স্বাভাবিকভাবে সুস্থ্য হচ্ছে।

তাদের বিনামূল্যে অপারেশন, ওষুধ, যাতায়াত ভাড়া ও কম্বল প্রদান করা হচ্ছে আন্তর্জাতিক দাতব্য সংস্থা স্মাইল ট্রেনের সহযোগিতায়। বিশেষ করে শিশু রোগীদের অপারেশন করে জন্মগত ঠোঁট কাটা ও তালু কাটা রোগ নির্মূল করতে এই অপারেশন প্রতিনিয়ত যথেষ্ট ভূমিকা রাখছে। তিনি আরও বলেন, যারা এই রোগীদের অপারেশন করাতে ইচ্ছুক তারা অবিলম্বে প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. সামাদ আলী এবং ফিল্ড কো-অর্ডিনেটর শৈলেন চন্দ্র রায়ের সাথে রেজিস্ট্রেশন ও অপারেশনের জন্য যোগাযোগ করতে পারেন।