ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টাঙ্গাইল বিদ্যালয়ের কমিটি গঠনে পুনঃতপশিলের দাবি

টাঙ্গাইল বিদ্যালয়ের কমিটি গঠনে পুনঃতপশিলের দাবি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পটল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের কমিটি গঠনে পুনঃতফসিলের দাবি জানিয়ে জেলা প্রশাসকের গতকাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ওই আবেদন করা হয়। স্থানীয় অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের সাত দফা অভিযোগে প্রকাশ, পটল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ সাহা তার অনুসারী কয়েকজন অভিভাবককে সাথে নিয়ে ভোটার তালিকা প্রকাশ করেন।

মাউশি’র বিধি মোতাবেক যোগ্যতা না থাকলেও মো. শহিদুল ও মো. রফিক নামে দুইজনকে দাতা সদস্য নির্বাচন করা হয়েছে। প্রধান শিক্ষক বিদ্যালয় থেকে অনৈতিক সুবিধা নিতে ইচ্ছামতো কমিটি গঠনের লক্ষ্যে আগামী রোববার ভোটের তারিখ উল্লেখ করে নির্বাচনের তপশিল ঘোষণা করেছেন। অভিভাবক মোতাহের প্রামাণিক, মো. হাফিজুল, সোনা মিয়া ও আজিম উদ্দিন সাক্ষরিত এ ধরনের সাত দফা অভিযোগে বিদ্যালয়ের কমিটি গঠনে পুনঃতপশিল ঘোষণা করে স্বচ্ছ প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠানে দাবি জানানো হয়েছে।

তা না হলে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা চরম ক্ষতির সম্মুখীন হবে বলে আবেদনে উল্লেখ করা হয়। অভিযোগকারী মোতাহের প্রামাণিক জানান, প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ সাহা নিজের ইচ্ছামতো বিদ্যালয় পরিচালনা করতে কাউকে না জানিয়ে গোপনে নির্বাচনের তপশিল ঘোষণা করেছেন। তারা দ্রুত পুনঃতপশিল ঘোষণা করে স্বচ্ছতাপূর্ণ একটি নির্বাচন চান। এ বিষয়ে কালিহাতী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোস্তফা কবির জানান, পটল উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠন নিয়ে কিছুটা ঝামেলা হয়েছে। এ বিষয়ে তারা অভিযোগও পেয়েছেন। দ্রুত তদন্ত করে তিনি প্রয়োজনীয়ব্যবস্থা গ্রহণ করবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত