ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হতদরিদ্র পরিবারকে গরু ও সেলামেশিন দিয়ে সহায়তা

হতদরিদ্র পরিবারকে গরু ও সেলামেশিন দিয়ে সহায়তা

কিডনি জটিলতায় হতদরিদ্র যুবক তরিকুলের অকাল মৃত্যুর পরে তার অসহায় পরিবারের পাশে দাঁড়াল সমাজকল্যাণমূলক সংগঠন সরসপুর কল্যাণ সংঘ। পরিবারের একমাত্র অবলম্বনের প্রয়াণের পর দিশাহারা পরিবারটি যখন চরম হতাশা আর অনিশ্চয়তার দিকে ছিলো তখন মানবতার দূত হিসেবে পরিবারটিকে উপার্জনের উপকরণ সেলাই মেশিন ও জীবিকার অন্বেষণে একটি বলদ গরু দেয়ার কারণে পরিবারটি পেল বেঁচে থাকার একটা অবলম্বন। সহায়তা পেয়ে আপ্লুত পরিবারটি অনেক আনন্দিত। উল্লেখ্য, ‘একতা, শিক্ষা ও পারস্পরিক সহমর্মিতাই শক্তি এবং সেবাই ব্রত’ এই প্রত্যয়কে সামনে রেখে একটি অলাভজনক ও অরাজনৈতিক সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে ২০১৮ সাল থেকে সরশপুর কল্যাণ সংঘের পদচারণা শুরু হয়।

বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলাধীন ৬নং কোদালিয়া ইউনিয়নের সরশপুর গ্রামের তরুণদের নিয়ে যাত্রা শুরু করেছিল এই সামাজিক সংগঠনটি। এখন বিভিন্ন শ্রেণি পেশার মানুষের প্রচেষ্টা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এ সংগঠনটি এর মধ্যেই নানাবিধজন কল্যাণমূলক কাজ করেছে। সরশপুর গ্রামের ৫ থেকে ৬ জন মানুষের চিকিৎসায় সহযোগিতা ও বিভিন্ন সামাজিক সেবামূলক ও সচেতনতামূলক কাজ করেছে প্রতিষ্ঠানটি।

সংগঠনটির উপদেষ্টা ড. মো. ইবাদ আলী বলেন, দিন দিন এই প্রতিষ্ঠানের সেবামূলক কাজের পরিধি এবং কাজের এলাকা সম্প্রসারিত হচ্ছে। সংগঠনটি যখন যাত্রা শুরু করেছিল তখন হয়তো বছরে একটা সেবামূলক কাজ হাতে নিতে পারত। কিন্তু বর্তমানে বছরে ২-৩টি সেবামূলক কাজ করছে। আমরা আশা করি, কোনো মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে না এবং কোনো ছেলেমেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হবে না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত