ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশে জাতীয় বিমা দিবস পালিত

দেশে জাতীয় বিমা দিবস পালিত

দেশের বিভিন্ন স্থানে জাতীয় বিমা দিবস পালিত হয়েছে। ‘করব বিমা গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল দিবসটি পালিত হয়। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। নাচোল উপজেলা প্রশাসন এই কর্মসূচির আয়োজন করেন। সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়া : সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বিমা কোম্পানীর সদস্যদের অংশগ্রহণে র‌্যালিটি বগুড়া শহর প্রদক্ষিণ করে। এর আগে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন বগুড়া-৬ (সদর আসনের) সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

গোপালগঞ্জ : শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে গোপালগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন এই কর্মসূচির আয়োজন করে। গতকাল সকালে জেলা সার্কিট হাউজের সামনে থেকে শোভাযাত্রা বের হয়। সেটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা পরিষদের হলরুমে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আজাহারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জামালপুর : বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অহনা জিন্নাতের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর সিনিয়র ইউনিট ম্যানেজার মো: দুলাল মিয়া, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ব্রাঞ্চ ম্যানেজার মাহফুজ ইমাম, সিনিয়র এফ.এ ফরহাদ হোসেন, সাংবাদিক মনিরুজ্জামান লিমনসহ বিভিন্ন ইন্স্যুরেন্স কোম্পানীর প্রতিনিধিগণ, সুধীজন ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ঝিনাইগাতী : সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‍্যালি পরিষদ চত্বর প্রদক্ষিণের মধ্যেদিয়ে এর সূচনা করা হয়। র‍্যালি শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বিমার গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর, শেরপুর ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর সহকারী জোন প্রধান শফিকুল ইসলাম, উপজেলা সহকারী জোন প্রধান মো. দেলোয়ার হোসেন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক একেএম ছামেদুল হক, ইউপি চেয়ারম্যান রুকুনুজ্জামান, বণিক সমিতির সভাপতি আলহাজ্ব মোখলেছুর রহমান খাঁন মক্কু, সাংবাদিক জাহিদুল হক মনির প্রমুখ।

চাঁদপুর : জেলা প্রশাসক কার্যালয় সামনে থেকে দিবস উপলক্ষ্যে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি চাঁদপুর-কুমিল্লা সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে আলোচনা সভা ও বিমা দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্য দেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এএসএম মোসা।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোশারেফ হোসাইন।

জয়পুরহাট : জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এছাড়া বিভিন্ন সরকারি এবং বেসরকারি বিমা কোম্পানির সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি, সচেতনতামূলক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত