ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সারাদেশে জাতীয় ভোটার দিবস পালিত

সারাদেশে জাতীয় ভোটার দিবস পালিত

সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব’ এই প্রতিপাদ্য নিয়ে গতকাল ষষ্ঠবারের মতো দেশের বিভিন্ন স্থানে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস। দিনটি উপলক্ষ্যে নানা আয়োজনের পাশাপাশি মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

ঝিনাইগাতী : সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে একটি র‍্যালি পরিষদ চত্বর প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করা হয়।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) : নবীনগর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের উদ্দোগ্যে বন্যার্ড শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর ফরহাদ শামীম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামানসহ আরো অনেকে।

নাটোর : নাটোর জেলা প্রশাসক ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে কালেক্টরেট ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাচন অফিসার মোছাঃ মাহমুদা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ডা: ফেরদৌসি খাতুন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা উম্মে কুলসুম, অ্যাকাডেমিক সুপারভাইজার আব্দুস ছালাম, ইউআরসি আব্দুল আজিজ প্রমুখ।

তিতাস (কুমিল্লা) : উপজেলা নির্বাচন অফিসার মোমিনুর জাহানের সভাপতিত্বে উপজেলা চত্বরে র‌্যালি ও উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসান।

কাপাসিয়া (গাজীপুর) : সকাল ১১টায় কাপাসিয়া উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

মাগুরা : উপজেলা নির্বাচন অফিস আয়োজিত দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ জাকারিয়া, শ্রীপুর থানার ওসি (তদন্ত) গৌতম ঠাকুর প্রমুখ।

সাঘাটা (গাইবান্ধা) : সাঘাটা উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে র‌্যালি আলোচনা সভা ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদ হলরুমে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো: ইসাহাক আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মো: ওয়াজেদ আলী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ছামিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক।

ভান্ডারিয়ায় (পিরোজপুর) : ভান্ডারিয়া উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন আরাফাত রানা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মশিউর রহমান মৃধা প্রমুখ।

মাধবপুর (হবিগঞ্জ) : সকালে উপজেলা চত্বর থেকে এক শোভাযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা তৃণা রানী সরকারের সঞ্চালনায় ও সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল।

আদমদীঘি (বগুড়া) : সকালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে আদমদীঘির সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহমুদুর রহমান পিন্টু, ওসি রাজেশ কুমার চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার, উপজেলা নির্বাচন অফিসার রাজু আহম্মেদ, সহকারী নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

সাঁথিয়া (পাবনা) : উপজেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে এ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সহকারী কমিশনার ভূমি রিফাতুল হকের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাচন অফিসার এ এম শামসুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ।

মুন্সীগঞ্জ : সকালে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ১০টায় জেলা কালেক্টরেট মাঠ থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

রাজাপুর (ঝালকাঠি) : সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালি শেষে উপজেলা সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত