ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কিশোর গ্যাং ডিকেবি গ্রুপের প্রধানসহ ছয় সদস্য গ্রেপ্তার

কিশোর গ্যাং ডিকেবি গ্রুপের প্রধানসহ ছয় সদস্য গ্রেপ্তার

ফেনীতে কিশোর গ্যাং ডিকেবি গ্রুপের প্রধানসহ সশস্ত্র ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল রোববার শহরের পুরোনো পুলিশ কোয়াটার্স এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দুপুরের দিকে ফেনীস্থ র‌্যাব-০৭ এর পক্ষ থেকে এ তথ্য জানিয়ে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ডিকেবি নামক একটি কিশোর গ্যাংয়ের হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল বলে শিকার করেন।

এ সময় তাদের দেহ তল্লাশি করে স্টিলের ধারালো দুটি ফোল্ডিং চাকু ও কিছু গাঁজা জব্দ করা হয়। এরা হলেন, ওই গ্রুপের প্রধান জেলার দাগনভূঞা উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের নয়নপুর গ্রামের মো. ফজলুল করিম নিলয় ও একই উপজেলার লক্ষ্মীপুর এলাকার আব্দুল বাতেনের ছেলে আব্দুল হান্নান অমিত সোনাগাজী উপজেলার ছাড়াইত কান্দি এলাকার মৃত নূরুন্নবীর ছেলে মো. আশরাফুল হাসান সিহাব পৌর বারাহিপুর এলাকার মুনির উদ্দিন আকিব ইমতিয়াজ (২২), পুলিশ কোয়ার্টার এলাকার মো. খলিলের ছেলে মো. সুজন (২০)। র‌্যাবের দাবি, গ্রেপ্তারের পূর্বে তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ফেনী পৌরসভা এলাকায় একত্রিত হয়েছিল।

এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদের প্রত্যেককে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ডিকেবি কিশোর গ্যাং নামক এই গ্যাংয়ের সদস্যরা ফেনী জেলার রেলস্টেশন, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবনের সঙ্গে জড়িত ছিল। এছাড়াও জিজ্ঞাসাবাদে তারা সাধারণ মানুষসহ দৈনন্দিন চলাচলরত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শন এর মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলে অকপটে স্বীকার করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত